৮ ফেব্রুয়ারির আগেই শিল্পী সমিতির নির্বাচনের তফসিল

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৭:৪৪
ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষের পথে। ঘনিয়ে আসছে ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন। আগামী ৮ ফেব্রুয়ারির মধ্যে ঘোষণা করা হবে সেই নির্বাচনের তফসিল।

রবিবার দুপুরে এফডিসিতে শিল্পী সমিতির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানালেন বর্তমান কমিটির হাইকোর্টের আপিল বিভাগের রায়ে সাধারণ সম্পাদকের পদে বসা অভিনেত্রী নিপুণ আক্তার।

নায়িকা বলেন, ‘বর্তমান কমিটির মেয়াদ প্রায় শেষের দিকে। জাতীয় নির্বাচনের কারণে এখন কোনো নির্বাচনের তফসিল ঘোষণা করা যাবে না। তাই জাতীয় নির্বাচনের পর ফেব্রুয়ারির ৮ তারিখের মধ্যে শিল্পী সমিতির আসন্ন নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।’

এ সময় নিজের প্যানেলের বিষয়ে নিপুণ বলেন, ‘গতবারও আমার প্যানেলে চমক ছিল। এরপর চমকের পর চমক দেখেই যাচ্ছেন। সামনে নির্বাচনেও চমক নিয়েই প্যানেল ঘোষণা করব।’

এর আগে গত বছরের ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে সভাপতি নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন। সাধারণ তৃতীয়বারের মতো সম্পাদক হয়েছিলেন মিশা-জায়েদ প্যানেলের জায়েদ খান।

কিন্তু পরবর্তীতে নিপুণের অভিযোগের ভিত্তিতে নির্বাচনি আরণবিধি ভঙ্গের দায়ে বাতিল হয়ে যায় জায়েদ খানের প্রার্থিতা। নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করে নির্বাচনি আপিল বোর্ড। এ সিদ্ধান্তের বিপরীতে হাইকোর্টে গিয়ে প্রার্থিতা ফিরে পান জায়েদ খান।

এরপর নিপুণ পাল্টা আপিল করেন হাইকোর্টের আপিল বিভাগে। কয়েক মাস ধরে চলা এই মামলায় অবশেষে গত বছরের নভেম্বরে নিপুণের পক্ষেই রায় দেয় আপিল বিভাগ। তারও আগে থেকে এই নায়িকা সামলে চলেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :