সালথায় বেহাল সড়ক, পথচারীদের চরম ভোগান্তি

নুরুল ইসলাম, সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১১:৩৫ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১১:১৫

সংস্কারের অভাবে ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর-খারদিয়া পাকা সড়কটি বেহাল হয়ে পড়েছে। বিটুমিন ও খোয়া উঠে অসংখ্য ছোট-বড় গর্ত আর খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। পথচারী ও গাড়ির যাত্রীদের দুর্ভোগ পৌঁছেছে চরমে।

সরেজমিনে দেখা যায়, সোনাপুর পালবাড়ি থেকে খারদিয়া বাজার ব্রিজ পর্যন্ত আধা কিলোমিটার সড়ক চলাচলেরর জন্য একেবারেই অনুযোগী। সড়কের ওই পথটুকুর বড় বড় গর্তের ভেতর দিয়ে হেলেদুলে চলছে সাইকেল, মোটরসাইকেল, ইজিবাইক ও রিকশাভ্যানসহ অসংখ্য ছোট-বড় যানবাহন।

স্থানীয় কৃষক জালাল মোল্যা বলেন, খারদিয়া গ্রামের ১৮টি পাড়ার হাজারো মানুষ জেলা ও উপজেলা সদরে যাতায়াত করেন ভাঙাচোরা এই সড়ক দিয়ে। কৃষকরা ভ্যানযোগে কৃষিপণ্য বিক্রি করতে সালথা ও সোনাপুর বাজারে যান এই সড়ক দিয়ে। বর্তমানে সড়কটি দিয়ে যানবাহনে চলাচল করা খুবই বিপজ্জনক। তারপরও বাধ্য হয়ে এবং ঝুঁকি নিয়ে এই সড়ক দিয়ে যাতায়াত করছে মানুষ।

অটোচালক আনিচুর রহমান বলেন, সড়কের যে অবস্থা তাতে এই সড়কে গাড়ি চালানো কষ্টকর। প্রায় সময় বড় বড় গর্তে গাড়ির চাকা আটকে গাড়ি উল্টে যায়। সড়কটি গত কয়েক বছর ধরে এভাবে পড়ে থাকলেও কেউ কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে জানান তিনি।

সালথা উপজেলার সোনাপুর ইউনিয়ন পরিষদের চেয়ার‌ম্যান মো. খায়রুজ্জামান বাবু বলেন, সড়কটি অনেক দিন ধরে বেহাল থাকলেও সড়ক ও জনপদ বিভাগের আওতায় হওয়ায় আমরা কিছু করতে পারছি না।

ফরিদপুর সড়ক ও জনপদ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. ইমরান ফারহান সুমেল বলেন, সড়কের এমন দুরবস্থার বিষয়টি আমার জানা ছিল না। এখন জেনেছি। দ্রুত সংস্কারের ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/পিএস/এআর)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :