কিউইদের তোপে দিনের শুরুতেই পাঁচ উইকেট হারিয়ে বিপর্যয়ে টাইগাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০২৩, ১০:৪৪ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২৩, ১০:২৯

ঢাকা টেস্টের চতুর্থ দিনের শুরুতেই কিউই বোলারদের বোলিং তোপে পাঁচ উইকেট হারিয়ে বিপর্যয়ে বাংলাদেশ। লিড বড় করার আগেই একে একে পাঁচ ব্যাটার ফিরে গেলেন সাজঘরে। যার ফরে ৯৭ রানে ৭ উইকেট হারিয়ে বিপর্যয়ে বাংলাদেশ।

তৃতীয় দিন আলোক স্বল্পতায় খেলা নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগে শেষ হওয়ায় চতুর্থ দিনের খেলা ১৫ মিনিট আগেই শুরু হয়। চতুর্থ দিন ব্যাটিংয়ে নেমেই দেখেশুনে খেলতে থাকেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার জাকির হাসান ও মুমিনুল হক।

কিন্তু এই জুটি বেশিদূর এগোতে পারেনি। এজাজ প্যাটালের বলে মুমিনুল হক এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে গেলে ভেঙে যায় এই জুটি। আউট হওয়ার আগে তিনি করেন ১৯ বলে ১০ রান।

মুমিনুলের বিদায়ের পর অভিজ্ঞ মুশফিকের সঙ্গে জুটি বাঁধেন জাকির। তবে অভিজ্ঞ মুশফিকও বেশি সময় ক্রিজে থাকতে পারেননি। মিচেল স্যান্টনারের বলে ড্যারিল মিচেলের হাতে ক্যাচ তুলে দিয়ে তিনিও ফিরে যান সাজঘরে।

মুশফিকের পথ ধরে সাজঘরে ফিরে যান শাহাদাত হোসেন দীপুও। মিচেল স্যান্টনারের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। তার বিদায়ে ৮৮ রানেই ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

বাংলাদেশের বিপদ আরও বাড়িয়ে সাজঘরে ফিরে গেলেন মেহেদী হাসান মিরাজ। মিচেল স্যান্টনারের শিকার হয়ে তিনিও ফিরে যান সাজঘরে।

মিরাজের পথ ধরে সাজঘরে ফিরে যান নুরুল হাসান সোহানও। এজাজ প্যাটেলের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তার বিদায়ে ৯৭ রানে ৭ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ।

এর আগে ঢাকা টেস্টের প্রথম দিনে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কিন্তু ব্যাটিংয়ে কিউইদের স্পিন বিষে নীল হয়েছে শান্ত-মুমিনুলরা। তিন কিউই স্পিনার এজাজ প্যাটেল, মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস ধসিয়ে দিয়েছেন বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। এর তিন স্পিনার তুলে নিয়েছেন বাংলাদেশর ৮ উইকেট। শেষ পর্যন্ত ৬৬ ওভার ২ বলে সব উইকেট হারিয়ে ১৭২ রান তোলে বাংলাদেশ।

এরপর ব্যাটিংয়ে নেমে টাইগারদের ঘূর্ণিতে বাংলাদেশের চেয়েও খারাপ দশা হয় কিউইদের। ৪৬ রান তুলতেই ৫ উইকেট হারায় তারা। আলো স্বল্পতার কারণে প্রথম দিন নির্ধারিত সময়ের আগেই শেষ হয় খেলা। যার ফলে ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করে কিউইরা। আর দ্বিতীয় দিনের খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত ষোষণা করা হয়।

এরপর তৃতীয় দিনের খেলা সকাল সাড়ে নয়টার পরিবর্তে শুরুর কথা ছিল সকাল সোয়া নয়টায়। তবে বৃষ্টি থামলেও ভেজা মাঠের কারণে তৃতীয় দিনের খেলা নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। অবশেষে বেলা ১২ টায় শুরু হয় খেলা।

খেলা শুরু হওয়ার পর নিউজিল্যান্ডকে ১৮০ রানে অলআউট করে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে ৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৮ রান তোলে টাইগাররা। যার ফলেই তাদের লিড দাঁড়ায় ৩০ রান। কিন্তু এরপরে আলো স্বল্পতার কারণে খেলা আর চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। দেড় ঘণ্টার পর আলো স্বল্পতার কারণে তৃতীয় দিনের খেলা সমাপ্ত ষোষণা করেন আম্পায়াররা।

(ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

সাকিবের রংপুরকে কাঁদিয়ে ফাইনালে তামিমের বরিশাল

শামীমের ঝোড়ো ফিফটিতে বরিশালকে চ্যালেঞ্জ ছুড়ে দিল সাকিবের রংপুর

বিপিএল: সাকিবদের বিপক্ষে টস জিতে বোলিংয়ে তামিমের বরিশাল

বাঁচা-মরার ম্যাচে আজ যেমন হতে পারে সাকিব-তামিমদের একাদশ

যুক্তরাষ্ট্রে ব্রাজিলের দুটি প্রতিপক্ষ চূড়ান্ত, সূচি ঘোষণা

সাকিব-তামিমের ‘ব্যক্তিগত ইস্যু’ নিয়ে যা বললেন রংপুরের কোচ

বিপিএল: ফাইনালে কুমিল্লার সঙ্গী কে, তামিমের বরিশাল নাকি সাকিবের রংপুর

টাইগারদের বোলিং কোচ অ্যাডামস, ব্যাটিং কোচ হ্যাম্প

দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ান ব্যাটার

এক সেঞ্চুরিতে প্রায় কোটি রুপির গাড়ি উপহার পেলেন বাবর আজম

এই বিভাগের সব খবর

শিরোনাম :