দিনাজপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় আটক ১৮ জনের বিরুদ্ধে ৮ মামলা

দিনাজপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২৩, ১২:২৭

দিনাজপুরে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার ও অন্যের হয়ে পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ১৮ জনের বিরুদ্ধে ৮টি মামলা হয়েছে।

আটককৃতদের আজ শনিবার আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণের প্রস্তুতি নিচ্ছে পুলিশ। দুপুরের পর তাদের আদালতে নেওয়া হবে এমনটাই জানিয়েছেন দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন।

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা সদরের ৮টি পরীক্ষাকেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম জানান, তাদের কাজ থেকে উদ্ধার করা হয় ইলেকট্রনিক ডিভাইস সংযুক্ত মাস্টারকার্ড, ব্লুটুথ ডিভাইস ও মোবাইল ফোন।

তিনি আরও জানান, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় জেলার ৫৪টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৩৮ হাজার ৯ জন। এরমধ্যে উপস্থিত ছিলেন ২৮ হাজার ৩৭৫ জন। পরীক্ষায় প্রক্সি, ইলেকট্রনিক ডিভাইসের ব্যবহার এবং অসদুপায় অবলম্বনের দায়ে ১৮ জনকে বহিষ্কার ও আটক করা হয়েছে। আটককৃত ১৮ জনের মধ্যে ৯ জন নারী ও ৯ জন পুরুষ রয়েছেন।

দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন ঘটনা নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে ৮টি পরীক্ষা কেন্দ্রর দায়িত্বরত কেন্দ্র সচিবরা পাবলিক পরীক্ষা আইনে মামলার করেছেন।

আটককৃতরা হলেন, দিনাজপুর সদর উপজেলার মুরাদপর গ্রামের বেলাল হাসানের স্ত্রী মুসলিমা খাতুন (২৮), দাইনুর গ্রামর মতিয়ার রহমানের ছেলে শরিফুল আলম (২৮), ঘুঘুডাঙ্গা গ্রামের আব্দুল সালামের মেয়ে উম্ম সালমা (২৮) ও খানপুর গ্রামের সুলতান মাহমুদের মেয়ে নাসরিন জাহান (২৯), বিরল উপজেলার রঘুনাথপুর গ্রামের আজহারুল ইসলামের ছেলে কামরুজ্জামান (৩২), রানীপুর গ্রামের আবুল কাদেরের স্ত্রী রাহেনা খাতুন (২৬), বিরামপুর উপজেলার দক্ষিণ দায়ারপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে মহিদুল ইসলাম (৩২)। বীরগঞ্জ উপজেলার এলেঙ্গা গ্রামের প্রদীপ রায়ের স্ত্রী শেফালী রায় (৩৩), উপজেলার পশ্চিম কালাপুকুর গ্রামের তাশদিকুল আলমের ছেলে মনিরুজ্জামান (৩০), কগিরপাড়ার সিরাজুল ইসলামের ছেলে জামিল বাদশা (৩১) ও বনগাঁও গ্রামের শফিকুল ইসলামের ছেলে রাকিব (২৮), চিরিরবন্দর উপজলার দক্ষিণ আলোকদিঘী গ্রামের মেয়ে কবিতা রানী রায় (২৭), দক্ষিণ আলোকদিঘী গ্রামের যতিশ চন্দ্র রায়ের ছেলে সবুজ চন্দ্র রায় (৩৪), হাকিমপুর (হিলি) উপজেলার মাধবপাড়ার গোলাম বিকরিয়ার স্ত্রী জাকিয়া ফেরদোস (২৬), নবাবগঞ্জ উপজেলার মতিহারা গ্রামর আবু তালেব সরকারের মেয়ে তানিয়া মাশতাবী (৩১), বোচাগঞ্জ উপজেলার শহিদপাড়ার আব্দুল গফুর মোল্লার ছেল সায়েম মোল্লা তন্ময় (২৯) ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজলার বকুয়া গ্রামের আশরাফুল ইসলামের ছেলে সুজন আলী (২৭) এবং ফরিদপুর জেলার নগরবাদা থানার দফা গ্রামর ফারুক মাতবরের মেয়ে উর্মিলা আক্তার (২০)।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :