মসজিদের মাইকে ঘোষণা দিয়ে বউকে তালাক দিলেন যুবক 

জামালপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২৩, ২০:৩০

জামালপুরের মেলান্দহে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে বউকে তালাক দিলেন এক যুবক। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) ভাইরাল হয়েছে।

তিনি উপজেলার চরবাণীপাকুরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের রান্ধুণীগাছা গ্রামে জাকির হোসেন জেকে (৩৫)।

সাংসারিক জীবনে বনিবণা না হওয়ায় এবং অনৈতিক সম্পর্কের অভিযোগ এনে গ্রামের মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক দিয়েছেন জাকির হোসেন জেকে (৩৫) নামে এক ব্যক্তি। তিনি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমানে ওয়ার্ড আওয়ামী লীগের সহ সম্পাদক।

মাইকে ঘোষণা দেওয়ার পরপরই এ বিষয় নিয়ে একটি টিকটক ভিডিও বানিয়ে আপলোড করার পর সামাজিক যোগাযোগমাধ্যম জাকির হোসের জেকে নামক ফেসবুকে আইডিতে চলে আলোচনার ঝড়। নানান কমেন্টের কারণে পরবর্তীতে ডিলিট করেন পোস্টটি।

গত (৫ ডিসেম্বর) মঙ্গলবার আসর নামাজের পর এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, আরও কয়েকবার মৌখিক তালাক দিলেও বিষয়টি আমলে না নিলে শেষ পর্যন্ত মসজিদের মাইকে ঘোষণা দেয়ার সিদ্ধান্ত নেন জাকির। তাই আসর নামাজ শেষ করে মুসল্লিরা মসজিদ থেকে বের হলে জাকির মসজিদে ঢুকে মাইকে সবার দৃষ্টি আকর্ষণ করে নিজের বউকে তালাক প্রদান করেন বলে জানান মসজিদের ইমাম সহ স্থানীয় বাসিন্দারা।

এদিকে বিষয়টি নিয়ে জাকির হোসেন জেকের তালাক প্রাপ্ত বউ শিখার সাথে কথা বললে তিনি জানান, যে বিষয়টি তিনি লোক মুখে শুনেছেন। সেই সাথে অভিযোগ এনে বলেন গত ১০ বছর ধরে বিয়ে হলেও নির্যাতনের শিকার হয়ে স্বামীর বাড়িতে টিকতে পারেননি একদিনও। আর যে অনৈতিক সম্পর্কের অভিযোগ এনে তালাক দেয়া হয়েছে এটা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। বরং বিভিন্ন সময়ে জাকির হোসেন ওরফে জেকে তাকে দিয়ে অসামাজিক কার্যকলাপে জড়াতে চাইলে বাঁধা দেয়ায় শিকার হয়েছেন নির্যাতনের। দাম্পত্য জীবনে তাদের ৮ বছর ও ৫ বছর বয়সী দুটি সন্তান রয়েছে। সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে নীরবে সয়ে গেছেন নির্যাতন। আর নির্যাতনের ভয়ে রয়ে গেছেন দিনমজুর বাবার বাড়িতেই।

জাকির হোসেন বিয়ে করেছেন একাধিক। এ নিয়ে বিজ্ঞ আদালতে মামলাও চলমান।

জাকির হোসেনের ভাষ্যমতে তার স্ত্রী ঝগড়াটে, পরের সাথে অনৈতিক সম্পর্ক স্থাপন, বাড়িতে এসে না থাকা এসব কারণে দিয়েছেন তালাক। শরীয়ত মোতাবেক তালাক দিয়েছেন। দু একদিনের মধ্যে আদালতের মাধ্যমে তালাকের নোটিশ পাঠাবেন।

(ঢাকা টাইমস/১১ডিসেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :