কক্সবাজার-৩ আসনে ভোট বর্জন করলেন স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান

কক্সবাজার প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ জানুয়ারি ২০২৪, ১৬:১৬ | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৪, ১৬:০২

ভোট বর্জন করেছেন কক্সবাজার-৩ আসনের (সদর-রামু-ঈদগাও) স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ। তিনি ওই আসন থেকে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

রবিবার দুপুর ২টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সাংবাদিকদের ভোট বর্জনের ঘোষণা দেন।

তিনি অভিযোগ করে বলেন, তার নির্বাচনি এলাকার নৌকা মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমল তার নেতাকর্মীদেরকে দিয়ে প্রতিটি কেন্দ্রে জালভোট দিচ্ছেন। এমনকি প্রতিটি কেন্দ্রে ঈগল প্রতীকের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। সেজন্য তিনি ভোট বর্জনের ঘোষণা দেন। বিশেষ করে রামু উপজেলায় একটা পোস্টার তো দূরের কথা এজেন্ট পর্যন্ত দিতে দেয়নি।

তিনি জানান, সুষ্ঠু ও উৎসবমুখর নির্বাচন হওয়ার কথা থাকলেও প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি একবারেই নগণ্য। যাকে প্রহসনের নির্বাচন বলা চলে। নৌকার প্রার্থী কমলের কর্মী-সমর্থকরা তার কর্মীদেরকে ভোট কেন্দ্রে যেতে বাধা দিচ্ছেন এবং ভয়ভীতি প্রদর্শন করছেন। তিনি এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তাকে মৌখিকভাবে অবহিত করেও কোনো সাড়া পাননি। যার জন্য তিনি ভোট বর্জনের সিদ্ধান্ত নেন।

তিনি আরও বলেন, কেউ কথা রাখেনি। প্রশাসনসহ সরকারের সংশ্লিষ্ট সবাই ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে আশ্বাস দিয়ে ভোটে নামিয়েছিলেন। কিন্তু তার সম্পূর্ণ উল্টো চিত্র। এটা তো ভোট হতে পারে না। তাই ভোট স্থগিত করে পুনর্নির্বাচনের দাবিও জানাচ্ছি। সেই সাথে তার সমস্ত কর্মী-সমর্থকদের মাঠ থেকে চলে আসার জন্য নির্দেশ দিয়েছেন।

(ঢাকা টাইমস/০৭জানুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :