মন্ত্রিত্বের হ্যাটট্রিক দীপু মনির, নির্বাচনি এলাকায় আনন্দের বন্যা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১১ জানুয়ারি ২০২৪, ১২:১০ | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৪, ১২:০৪
ডা. দীপু মনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর নতুন মন্ত্রিসভায় আবারও জায়গা পেয়েছেন চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। এ নিয়ে মন্ত্রিত্বের হ্যাটট্রিক করলেন তিনি। তার মন্ত্রিত্ব পাওয়ার সংবাদে আনন্দের বন্যা বইছে চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের আওয়ামী লীগ নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে। এর আগে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন দীপু মনি। একই সঙ্গে শেখ হাসিনার মন্ত্রিসভার বাংলাদেশের প্রথম মহিলা পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পান। ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। তবে ওই সময় মন্ত্রিত্ব না পেলেও পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চাঁদপুর-৩ আসনে ফের সংসদ সদস্য নির্বাচিত হন এবং শিক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ পান। তিনি বাংলাদেশের প্রথম নারী শিক্ষামন্ত্রী। এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে স্থানীয়রা বলেন, আমরা নৌকায় ভোট দিয়েছি। প্রধানমন্ত্রী আমাদের মূল্যায়ন করেছেন। তিনি দীপু আপাকে আবারও মন্ত্রী বানিয়েছেন। এজন্য তাকে ধন্যবাদ। দীপু মনির মন্ত্রিত্ব পাওয়ার সংবাদটি ঈদের আনন্দের মতো লাগছে বলেও জানান তারা।

জেলা আওয়ামী লীগের সদস্য ড. হাসান খান বলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পরিশ্রম সৃষ্টিকর্তা সার্থক করেছেন। আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। দীপু মনি এবারও গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পাবেন বলে আশা করছেন তিনি।

ডা. দীপু মনি ১৯৬৫ সালের ৮ ডিসেম্বর চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের রাঢ়ীরচর গ্রামের পাটোয়ারী বাড়িতে জন্মগ্রহণ করেন। তার বাবা একুশে পদক বিজয়ী ভাষা আন্দোলন কর্মী ও রাজনীতিবিদ এম. এ ওয়াদুদ। মা রহিমা ওয়াদুদ শিক্ষিকা ছিলেন। ২ ভাই বোনের মধ্যে একমাত্র ভাই জে আর ওয়াদুদ টিপু একজন চিকিৎসক। দীপু মনির স্বামী তৌফিক নাওয়াজ বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়াকে ৮৩ হাজার ৯৬৯ ভোটের ব্যবধানে পরাজিত করে দীপু মনি সংসদ সদস্য নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

পথচারীদের মাঝে তৃতীয় দিনের মতো পানি ও স্যালাইন বিতরণ জাপার

মুক্তি দেওয়া হচ্ছে হেফাজতের মামুনুল হককে, আভাস দিলেন নেতারা

গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী 

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: প্রিন্স

কাল্পনিক কাহিনি বানিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন: দুদিনে আ.লীগের ১৭টি মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পদ প্রাপ্তি নিয়ে নানা গুঞ্জন, প্রশ্ন

গরমে অতিষ্ঠ জনসাধারণের মাঝে জাপার পানি ও স্যালাইন বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :