বিএনপি এখন হতাশায় নিমজ্জিত: নাছিম

অনলাইন ডেস্ক
| আপডেট : ২৫ জানুয়ারি ২০২৪, ২০:১৬ | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৪, ১৮:৪৮

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে বিএনপি। মানুষের প্রতি এদের কোনো দায়িত্ব ও কর্তব্যবোধ নেই। আন্দোলনে ব্যর্থ হয়ে এরা হতাশায় নিমজ্জিত। বিএনপি-জামায়াত দেশকে পিছিয়ে নেওয়ার জন্য রাজনৈতিক কর্মসূচির নামে ধ্বংসযজ্ঞ চালায়।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে বাহাউদ্দিন নাছিম বলেন, নির্বাচনের পরে নির্বাচিত সরকারকে যখন সারা দুনিয়া থেকে সমর্থন দিয়েছে তখন বিএনপি- জামায়াত আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মেরেছে। হত্যাকারী হিসেবে দেশের মানুষ এদের প্রত্যাখ্যান করেছে। দেশের মানুষ এদের রাজনীতি আর চায় না। তারপরও এরা কর্মসূচির নামে আবার নতুন করে ধ্বংসযজ্ঞ শুরু করেছে। ধ্বংসাত্মক কর্মকাণ্ড কখনো গণতান্ত্রিক রাজনীতি হতে পারে না।

ঢাকা-৮ আসনের এই সংসদ সদস্য বলেন, প্রধানমন্ত্রী সাংবাদিকদের উন্নয়ন ও কল্যাণের জন্য নানা কর্মসূচি নিয়েছেন। তারপরও যদি কোনো জায়গায় কোনো ফাঁকফোকর থাকে তাহলে তা সংশোধন করা যায়। এটি সবসময় সংশোধনের সুযোগ রয়েছে। এই উদ্যোগ সাংবাদিক নেতাদের নিতে হবে। প্রবীণ ও কর্মাহত সাংবাদিকদের যে দাবিগুলো রয়েছে সেগুলো পূরণের জন্য আমি একজন মানুষ হিসাবে এবং একজন রাজনীতিবিদ হিসেবে আপনাদের পাশে থাকব। আপনাদের দাবিগুলো প্রধানমন্ত্রী ও তথ্য প্রতিমন্ত্রীর কাছে পাঠাবো।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন মানবিক মানুষ। তিনি মানবতার মা। তিনি কথায় না, কাজে বিশ্বাসী। তিনি মানুষকে ভালোবাসেন। মানুষের প্রতি তার শ্রদ্ধাবোধ আছে। সাংবাদিকদের প্রতি তিনি কতটা সংবেদনশীল তা আপনারা সকলেই জানেন। উনি একজন সাংবাদিকবান্ধব মানুষ। সাংবাদিকবান্ধব সরকার হলো শেখ হাসিনার সরকার। শেখ হাসিনা যতদিন পর্যন্ত বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন তার কাছে গিয়ে কেউ খালি হাতে ফিরে এসেছে তার নজির খুব কম। তার কাছে গেলে কেউ খালি হাতে ফিরে আসে না। কিছু না কিছু পাওয়া যায়। তিনি যাতে তার নির্বাচনি ইশতেহার অনুযায়ী দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন তার জন্য আপনারা আপনাদের অবস্থান থেকে আপনাদের কলমকে কাজে লাগিয়ে জনমত সৃষ্টি করে তাকে সমর্থন করবেন।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম করম আলী। বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সহ-সভাপতি মানিক লাল ঘোষ, সাধারণ সম্পাদক আকতার হোসেন, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান খান বাবু, প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক শিকদার আবদুস সালামসহ আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ ।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/জেএ/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :