বইমেলায় বসানো হচ্ছে অস্থায়ী টেলিকম টাওয়ার

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৪১ | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ২০:২১
বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণ

বইমেলা চত্বরে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সংযোগ নিরবচ্ছিন্ন রাখতে টেলিকম কোম্পানিগুলোকে অস্থায়ী টাওয়ার স্থাপন করতে দেখা গেছে।

সরেজমিনে বৃহস্পতিবার বিকালে সোহরাওয়ার্দী উদ্যানের মেট্রো-স্টেশন সংলগ্ন অংশে কয়েকটি টেলিকম কোম্পানিকে টাওয়ার স্থাপন করতে দেখা যায়।

মেলায় দর্শনার্থীদের ব্যাপক জনসমাগম হওয়ায় মেলা চত্বরে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সংযোগ সংক্রান্ত জটিলতায় পড়তে হয় দর্শনার্থীদের। বিশেষ করে সংবাদকর্মীরা ভোগান্তিতে পড়েন।

বাংলা একাডেমির তথ্যমতে, বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় সাড়ে ১১ লাখ বর্গফুট জায়গায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের বইমেলা। একাডেমি প্রাঙ্গণে ১২০টি প্রতিষ্ঠানকে ১৭৩টি এবং সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৫১৫টি প্রতিষ্ঠানকে ৭৬৪টি ইউনিট অর্থাৎ মোট ৬৩৫টি প্রতিষ্ঠানকে ৯৩৭টি ইউনিট বরাদ্দ দেওয়া হয়েছে। মেলায় ৩৭টি (একাডেমি প্রাঙ্গণে ১টি ও সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৩৬টি) প্যাভিলিয়ন থাকবে।

বৃহস্পতিবার বিকালে বইমেলা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফেব্রুয়ারি মাসজুড়ে ছুটির দিন ব্যতীত প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে বইমেলা। রাত সাড়ে আটটার পর নতুন করে কেউ মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন না। ছুটির দিন বইমেলা চলবে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মেলা শুরু হবে সকাল ৮টা এবং চলবে রাত ৯টা পর্যন্ত।

গতবারের মতো এবারও বইমেলার প্রতিপাদ্য– ‘পড়ো বই গড়ো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ। বইমেলায় বাংলা একাডেমি এবং মেলায় অংশগ্রহণকারী অন্যান্য প্রতিষ্ঠান ২৫% কমিশনে বই বিক্রি করবে।

(ঢাকাটাইমস/০১ফেব্রুয়ারি/এসকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :