কোস্ট গার্ডের অভিযানে ৬১০০ কেজি জাটকা জব্দ, আটক ৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৩

চাঁদপুরে মেঘনা নদীতে ট্রলারে এবং নারায়ণগঞ্জে পৃথক অভিযান চালিয়ে প্রায় ছয় হাজার ১০০ কেজি জাটকা জব্দ করেছে কোস্ট গার্ড। সেইসঙ্গে চক্রের সাতজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার বিকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি তথ্য জানান।

মিডিয়া কর্মকর্তা জানান, মঙ্গলবার ভোর ৫টায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক স্টেশন কমান্ডার চাঁদপুর সাব লেফটেন্যান্ট ফজলু হকের নেতৃত্বে চাঁদপুর জেলার হাইমচর উপজেলাধীন ইশানবালা মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে শরীয়তপুর হতে ইশানবালাগামী একটি কাঠের ট্রলার তল্লাশি করে প্রায় পাঁচ হাজার ২০০ কেজি জাটকাসহ সাতজনকে আটক করা হয়। উদ্ধারকৃত জাটকার আনুমানিক বাজার মূল্য ১৫ লাখ ৬০ হাজার টাকা।

খন্দকার মুনিফ তকি বলেন, ‘সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামের উপস্থিতিতে জব্দকৃত জাটকাগুলো স্থানীয় এতিমখানা, মাদ্রাসা, গরীব দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয় এবং আটক ব্যক্তিদের মুচলেকা নিয়ে বোটসহ ছেড়ে দেওয়া হয়।

এদিকে একইদিন একই সময়ে নারায়ণগঞ্জ জেলার কাঁচপুর ব্রীজ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান চালানো হয়। কোস্ট গার্ড স্টেশন পাগলা এবং মৎস্য দপ্তর নারায়ণগঞ্জ সদরের যৌথ উদ্যোগে অভিযানে নেতৃত্ব দেন স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট রুহান মনজুর। অভিযানে নোয়াখালী থেকে ঢাকাগামী একটি ট্রাক তল্লাশি করে আনুমানিক ৯০০ কেজি জাটকা জব্দ করা হয়, যার আনুমানিক বাজার মূল্য তিন লাখ ৬০ হাজার টাকা।

অভিযানে জাটকা ছাড়া অন্যান্য বৈধ মাছ থাকায় উক্ত মাছগুলো স্ব স্ব মালিককে বুঝিয়ে দিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

জেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রঞ্জিত সরকারের উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা মাদ্রাসায় বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :