শর্তসাপেক্ষে এবার ৫০ কোটি টাকায় জাতীয় দলের স্পন্সর রবি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৪৬

বাংলাদেশের ক্রিকেটে আবারও ফিরছে দেশের অন্যতম টেলিকম রবি। ২০১৮ সালে মেয়াদ ফুরোবার আগেই চুক্তি বাতিল করে নিয়েছিল। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার তাই বিসিবিকে শর্ত দিয়েই জাতীয় দলের টাইটেল স্পন্সর হলো প্রতিষ্ঠানটি।

বিশ্বকাপের পর থেকেই স্পন্সরহীন ছিলো বাংলাদেশে ক্রিকেট দল। গত বছর 'দারাজ' এর সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকেই নতুন স্পন্সরের খোঁজে ছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হিসেবে রবির নাম ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাড়ে তিন বছরের জন্য জাতীয় দলের স্পন্সর হয়েছে রবি। চুক্তির মেয়াদ চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আগামী ২০২৭ সালের জুলাই পর্যন্ত। চুক্তি অনুসারে, বিসিবিকে রবি প্রদান করবে ৫০ কোটি টাকা।

তবে এবার শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হয়েছে রবি। শর্ত অনুযায়ী চলতি বছরে জাতীয় দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক এবং কেন্দ্রীয় চুক্তিতে থাকা কোন ক্রিকেটার অন্য কোনো টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে পারবেন না। অর্থাৎ, অন্য টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানের কোনোরকম প্রচারণা করতে পারবেন না ক্রিকেটাররা।

চুক্তি শেষে বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, 'জাতীয় দলের স্পন্সর হিসেবে রবির মত প্রতিষ্ঠানকে পেয়ে বিসিবি আনন্দিত। এ পার্টনারশিপের মাধ্যমে সামনের দিকে বাংলাদেশের ক্রিকেট নতুন উচ্চতায় পৌঁছে যাবে বলে আমরা প্রত্যাশা করি।'

এর আগে ২০১৫ সালে প্রথমবার বাংলাদেশ দলের স্পন্সর হয়েছিল রবি। এরপর ২০১৭ সালে আরও তিন বছর মেয়াদ বাড়িয়ে ২০১৯ সাল পর্যন্ত স্পন্সর হয়েছিল প্রতিষ্ঠানটি। কিন্তু মেয়াদ পূর্ণ করার আগেই সরে পড়ে তারা। সেটার কারণ হিসেবে উল্লেখ করেছিল জাতীয় দলের একাধিক ক্রিকেটার অন্য টেলিকমিউনিকেশন কোম্পানির সঙ্গে ব্যক্তিগত চুক্তি। (ঢাকাটাইমস/১৬ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

যুক্তরাষ্ট্রের ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল

আইপিএলে মুস্তাফিজের পরবর্তী ম্যাচ কবে, কখন

নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

এই বিভাগের সব খবর

শিরোনাম :