কুয়াকাটা সৈকতে পর্যটকের উপচে পড়া ভিড় 

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০১

দীর্ঘ সৈকতে লাল কাঁকড়ার ছোটাছুটি। পাখির কলকাকলি। সৈকতে বিছানো সারি সারি ঝিনুক। আর লাল কাঁকড়ার অবাধ বিচরণে ফুটে উঠেছে আলপনা। এইসব দৃশ্য উপভোগ করতে কুয়াকাটায় ইতোমধ্যে রেকর্ড সংখ্যক পর্যটক ভিড় জমিয়েছেন। শুক্রবার সকাল থেকেই পর্যটকবাহী গাড়িতে কানায় কানায় পূর্ণ কুয়াকাটার পর্যটক পার্কিংগুলো।

সকাল থেকে দীর্ঘ ৩০ কিলোমিটার সৈকত রেকর্ড সংখ্যক পর্যটকের পদচারণায় মুখরিত হয়ে উঠে। হালকা হিমেল বাতাসে আগত পর্যটকরা সৈকতের বালিয়াড়িতে নোনা জলে গা ভাসিয়ে আনন্দ উন্মাদনায় মেতেছেন। পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বলছে এ বছরের সবচেয়ে বেশি পর্যটক হয়েছে আজকে। এ দিকে আগতদের সার্বিক নিরাপত্তায় মাঠে ট্যুরিস্ট পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে।

সূর্যাস্ত ও সূর্যোদয়ের বেলাভূমি সাগরকন্যা এখন পর্যটকদের কাছে দিনে দিনে প্রিয় হয়ে উঠছে। প্রকৃতির ছোঁয়া পেতে প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি সাগরকন্যা কুয়াকাটার সুবিশাল সমুদ্র এবং একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় আর সূর্যাস্ত উপভোগ করা দেখার জন্য ছুটে আসছে দেশের বিভিন্ন এলাকা থেকে। দেশের গণ্ডি পেরিয়ে এখন বিদেশি পর্যটকদের আনাগোনা বাড়ছে। সামনে রমজানের বন্ধ এবং স্কুল কলেজের বাৎসরিক কার্যক্রমের অংশ হিসেবে শিক্ষা সফরের অংশ হিসেবে হাজার হাজার পর্যটকদের পদচারণায় তিল ধারণের ঠাঁই নেই কুয়াকাটায়।

ঢাকা থেকে আসা মুনির হোসেন বলেন, একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় আর সূর্যাস্ত উপভোগ করার দৃশ্য একমাত্র কুয়াকাটায় যা সত্যিই আনন্দদায়ক। একসঙ্গে এত মানুষ এর আগে দেখিনি। যদিও এর আগে আমরা দুইবার এসেছি। কুয়াকাটায় একসঙ্গে এতবেশি পর্যটক দেখে বেশ ভালোই লাগছে। তবে কুয়াকাটার রেস্টুরেন্টগুলোর খাবারের মান আরো ভালো করা দরকার।

হোটেল মোটেল ওয়ানার্স অ্যাসোসিয়েশনের সাধারণত সম্পাদক মো. মোতালেব শরীফ জানান, গতকালই আমাদের শতভাগ বুকিং হয়ে গেছে। এখন আমরা পর্যটকদের কাঙ্ক্ষিত রুম দেওয়ার সুযোগ নেই। ঢাকা থেকে আগত নাজমুল সাকিব বলেন, অল্প সময়ে মধ্যে কুয়াকাটায় এসে পৌঁছেছি। এখানকার পরিবেশ বেশ ভালোই লাগছে। তবে সৈকতটিব পরিবেশ অনেক সুন্দর হওয়া দরকার বলে মনে করছি।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অফ কুয়াকাটা ‘টোয়াকর সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম বলেন, দীর্ঘদিন পর এতো বেশি পর্যটক দেখে ব্যবসায়ীরাও অনেকটা উচ্ছ্বসিত। এভাবে প্রতিনিয়ত সৈকতে পর্যটক থাকলে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা পেছনের লোকসান কাটিয়ে উঠতে পারবো। ইতোমধ্যে কুয়াকাটার হোটেল-মোটেল রিসোর্টগুলো শতভাগ বুকিং হয়ে গেছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ রাহাত গাওহারি জানান, পর্যটকের চাপ একটু বেশি রয়েছে। তাই পর্যটকের নিরাপত্তায় বিভিন্ন পর্যটন স্পটে ট্যুরিস্ট পুলিশের সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া মাঠে টহল টিম কাজ করছে। কুয়াকাটার প্রত্যেকটি পর্যটন স্পটে আমাদের টিম রয়েছে। পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে থাকি আমরা।

(ঢাকা টাইমস/১৬ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ইউপি নির্বাচনে সহিংসতায় নিহত ১, আহত ৬

নগরকান্দায় হিট স্ট্রোকে প্রাণ গেল হোটেল ব্যবসায়ীর

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

এই বিভাগের সব খবর

শিরোনাম :