গৃহকর্মীর মৃত্যু: ডেইলি স্টারের নির্বাহী সম্পাদকের বিষয়ে যা বললেন ডিবির হারুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩১ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৭

ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের ‘বাসভবন থেকে পড়ে’ কিশোরী গৃহকর্মী প্রীতি উরাংয়ের মৃত্যুর ঘটনায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, গৃহকর্মী কীভাবে মারা গেল সে বিষয়ে পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত চলছে। আইনের মাধ্যমে সুষ্ঠু তদন্ত করে মৃত্যুর প্রকৃত কারণ বের করা হবে। এ বিষয়ে দোষী কেউ থাকলে তাকে ছাড় দেওয়া হবে না।

সোমবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

হারুন অর রশীদ বলেন, কিশোরী গৃহকর্মীর মৃত্যুর ঘটনায় মামলাটি মোহাম্মদপুর থানায় হয়। বর্তমানে মামলাটি আমাদের ডিবি তেজগাঁও বিভাগে এসেছে। আসামিরা রিমান্ডে ছিলেন। রিমান্ড শেষে আদালতে সোপর্দ করা হয়েছে। গৃহকর্মী কীভাবে মারা গেল সে বিষয়ে পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত চলছে। আইনের মাধ্যমে সুষ্ঠু তদন্ত করে বের করা হবে। এ বিষয়ে দোষী কেউ থাকলে তাকে ছাড় দেওয়া হবে না।

গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে সৈয়দ আশফাকুল হকের বাসা থেকে পড়ে মারা যান মৌলভীবাজারের এক চা শ্রমিকের মেয়ে প্রীতি উরাং।

এ ঘটনায় পরদিন তার বাবা লোকেশ উরাং বাদী হয়ে মোহাম্মদপুর থানায় সাংবাদিক আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে আসামি করে মামলা করেন। মামলা দায়েরের পর দুই আসামিকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও নিহতদের বিচারের দাবিতে গত কয়েকদিন ধরেই বিক্ষোভ করে আসছে মানবাধিকার সংগঠনগুলো।

ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :