মেঘনায় নিষিদ্ধ জাল জব্দ, ১৫ জেলের জরিমানা

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৩ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৭

চাঁদপুরের হাইমচরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ কারেন্টজালসহ ১৫ জেলেকে আটক করে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে জব্দ করা জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

শুক্রবার বিকালে উপজেলার নীলকমল পুলিশ ফাঁড়ি সংলগ্ন মেঘনা নদীর পাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা।

জরিমানা দেওয়া জেলেরা হলেন, খোরশেদ (৩৮), মো. সোহাগ (৩২), মো. রাছেল (২৯), রিয়াদ মিজি (২৭), মো. মোহন মীর (২১), মো. শাওন (২০), মো. শান্ত মোল্লা (১৯), মো. বাবু (২০), মো. রাজিব বেপারী (৩০), মো. হৃদয় মীর (২৫), সেলিম মীর (৫০), মো. রুবেল (৩৫), মো. রিয়াদ (২৫), সোহাগ খান (৩০) ও আবু বকর বেপারী (৫০)।

অভিযানে অংশগ্রহণকারী হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ জানান, কম্বিং অপারেশনের চতুর্থ ধাপের দ্বিতীয় দিন শুক্রবার বেলা সাড়ে ১১টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত মেঘনা নদীর চরভৈরবী এলাকায় উপজেলা টাস্ক ফোর্স যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় ৩০ হাজার মিটার কারেন্টজাল ও একটি চরঘেরা জাল জব্দ করা হয়। আটক করা হয় ১৫ জেলেকে। পরে তাদেরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত জাল উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং জব্দকৃত মাছ স্থানীয় দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

অভিযানে নীল কমল নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :