ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবির, সম্পাদক পিকুল

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২৮

ফরিদপুর প্রেসক্লাবের বার্ষিক নির্বাচনে সভাপতি হিসেবে কবিরুল ইসলাম সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক হিসেবে মাহাবুবুল ইসলাম পিকুল নির্বাচিত হয়েছেন।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) প্রেসক্লাবের বার্ষিক নির্বাচন শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এস এম সালাম।

এর আগে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিরতিহীনভাবে প্রেসক্লাবের অ্যাডভোকেট শামসুদ্দিন মোল্যা মিলনায়তনে ভোট প্রদান করেন সদস্যরা। এতে ৯৭ জন ভোটারের মধ্যে ৯৫ ভোট প্রয়োগ করা হয়। পরে বিকাল সাড়ে তিনটা থেকে ভোট গণনা শুরু হয় এবং সন্ধ্যা ৬ টার দিকে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

এ নির্বাচনে হাবিব-অহিদ-টিটো পরিষদে ১২ জন ও কবির-পিকুল-শিপন পরিষদে ১৮ জনসহ মোট ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। এতে ৫৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন কবিরুল ইসলাম সিদ্দিকী, তার প্রতিদ্বন্ধী প্রার্থী সাবেক সভাপতি হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে ৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাহাবুবুল ইসলাম পিকুল। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী শেখ সাইফুল ইসলাম অহিদ পেয়েছেন ৩৯ ভোট।

সহ-সভাপতি পদে তিনজন নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে ৫৫ ভোট পেয়েছেন মাহাবুব ইসলাম পিয়াল, ৫০ ভোট পেয়েছেন সঞ্জিব দাস এবং ৪৮ ভোট পেয়েছেন তরিকুল ইসলাম হিমেল।

সহ-সাধারণ সম্পাদক পদে শেখ মফিজুর রহমান শিপন ৫২ ভোট, অর্থ সম্পাদক পদে খন্দকার আলী আরশাদ কাজল ৫৪ ভোট, দপ্তর সম্পাদক পদে এস এম মাসুদুর রহমান তরুণ ৫২ ভোট, তথ্য প্রযুক্তি ও পাঠাগার সম্পাদক পদে মো. মুইজ্জুর রহমান রবি ৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য পদে ৬ জন নির্বাচিত হয়েছেন। তারা হলেন, মানিক কুমার দাস (৫৬ ভোট), বি কে সিকদার সজল (৫৪ ভোট), মো. সিরাজুল ইসলাম (৫৩ ভোট), নুরুল ইসলাম আনজু (৫২ ভোট), রুহুল আমিন (৫১ ভোট), সেবানন্দ বিশ্বাস (৪৮ ভোট)।

এছাড়া সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে বিভাষ দত্ত, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবিদুর রহমান নিপু এবং ক্রীড়া সম্পাদক পদে মো. জাহিদুল ইসলাম বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

সকাল ৯টা থেকে শুরু হয়ে শান্তিপূর্ণভাবে এ নির্বাচিত অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন সাংবাদিক মঞ্জুয়ারা স্বপ্না ও আসাদুজ্জামান আসাদ।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :