অ্যালিসনের জোড়া গোলে ফাইনালে ব্রাজিল, হেক্সা মিশনে সেলেসাওদের প্রতিপক্ষ ইতালি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫৯

দুবাইতে চলছে বিচ সকার ফুটবল বিশ্বকাপের ১২তম আসর। যেখানে অংশ নিয়েছে ৬টি মহাদেশের ১৬টি দেশ। টুর্নামেন্টের সর্বোচ্চ ৫ বারের শিরোপাধারী ব্রাজিল বিচ সকার ফুটবল দল। টুর্নামেন্টে দারুণ নৈপুণ্য দেখানো এশিয়ার পরাশক্তি ইরানের বিপক্ষে সেমিফাইনালে ফেবারিট হয়েও অঘটনের শঙ্কায় কাঁপছিল ব্রাজিল। কিন্তু ফাইনাল যখন ইরানের হাতের মুঠোয়, তখনই ম্যাচে ফেরে ব্রাজিল। ইরানের মুখের গ্রাস কেড়ে নিয়ে হেক্সা শিরোপার পথে আরও একধাপ এগিয়ে গেল সেলেসাওরা।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুবাইয়ে বিচ ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে ইরানের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়া সত্বেও দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখে ৩-২ গোলে জয় পেয়েছে ব্রাজিল। এই জয়ে ফাইনালে উঠে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। জোড়া গোল করে ব্রাজিলের জয়ের নায়ক অ্যালিসন।

এদিন ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যায় ইরান। দারুণ এক শটে এশিয়ার দেশটিকে এগিয়ে দেন মিরসেকারি। গোল শোধের সুযোগ এসেছিল ব্রাজিলের সামনেও। ব্রাজিলের এক খেলোয়াড়কে ফাউল করলে ফ্রি-কিকের বাঁশি বাজান রেফারি। কিন্তু ব্রাজিলের নেওয়া ফ্রি-কিক দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন ইরানের গোলরক্ষক।

১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ইরান। মাসৌমি দারুণ এক গোল করেন। পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের বিদায় করে তখন ফাইনালের স্বপ্নে বিভোর ইরান।

ব্যবধান কমানোর সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ব্রাজিল। ক্রসে পা লাগাতে পারলেই গোল, কিন্তু এমন সুযোগও কাজে লাগাতে পারেনি কেউই।

অবশেষে ত্রাতা হয়ে আসেন অ্যালিসন। ১৫ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান তিনি। একটু পরেই ব্রাজিলের খেলোয়াড়ের নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসে। ফলে হতাশ হতে হয় সেলেসাওদের।

২৭ মিনিটে ফের অ্যালিসন ম্যাজিক। দারুণ বাইসাইকেল কিকে সমতায় ফেরান ব্রাজিলকে। ইরানের স্বপ্ন খানখান হয় ম্যাচ শেষ হওয়ার ৪২ সেকেন্ড আগে। ব্রেন্ডো গোল করে ব্রাজিলকে ফাইনালের টিকিট এনে দেন।

দিনের আরেক সেমিফাইনালে বেলারুশকে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে হারিয়েছে ইতালি। নির্ধারিত সময়ের খেলায় দুই দল ৩-৩ গোলের সমতায় শেষ করলে খেলা টাইব্রেকারে গড়ায়। রোববার (২৫ ফেব্রুয়ারি) হেক্সা মিশনের ফাইনালে ইতালির বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

ম্যাচ শেষ হওয়ার ৪২ সেকেন্ড আগে গোল করে ব্রাজিলকে ফাইনালে নিয়ে যান। হৃদয় ভাঙে ইরানের।

(ঢাকাটাইমস/২৫ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :