রাস্তার পাশে ঝোপের মধ্যে পড়েছিল নবজাতক

পটুয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৯

পটুয়াখালী শের-ই বাংলা মাধ্যমিক বিদ্যালয় সড়কের একটি বেসরকারি ক্লিনিকের রাস্তার পাশে ঝোপের ভেতর থেকে একটি নবজাতক শিশু উদ্ধার করেছে স্থানীয়রা।

রবিবার দুপুর ২টার দিকে ইয়ামিন নামের স্থানীয় এক যুবক শিশুটিকে দেখতে পান। পরে স্থানীয় কাউন্সিলর ও এলাকাবাসী শিশুটিকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে শিশুটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

প্রত্যক্ষদর্শী নারগিস আক্তার বলেন,‌ রাস্তার পাশে একটি শিশু পাওয়া গেছে শুনে দৌড়ে এসে দেখি রক্তমাখা একটি শিশুকে ঝোপের মধ্য থেকে স্থানীয়রা বের করছে। আমি কয়েকটি কাপড় নিয়ে সেখানে দৌড়ে গিয়ে বাচ্চাটিকে জড়িয়ে কোলে নিই।

স্থানীয় যুবক মো. ইয়ামিন বলেন, আমি আমার ঘরের ময়লা ফেলতে রাস্তার পাশে যাই। এ সময় একটি বাচ্চার কান্না শুনতে পেয়ে ঝোপের মধ্যে বাচ্চাটিকে নড়তে দেখে আশেপাশের সবাইকে ডাক দেই। এই সময় আমাদের কাউন্সিলর ও শাহীন চাচা এসে বাচ্চাটিকে বের করতে সাহায্য করে। পরে বাচ্চাটিকে নিয়ে আমরা হাসপাতালে ভর্তি করি।

পটুয়াখালী পৌর শ্রমিকলীগের সভাপতি মো. শাহীন ফরাজি জানান, ইয়ামিন নামের একটি ছেলে রাস্তার পাশের ঝোপের মধ্যে একটু শিশু পড়ে আছে জানালে আমি বাচ্চাটির কাছে যাই। এ সময় স্থানীয় কাউন্সিলর আলাউদ্দীন আলাল সেই স্থানে চলে আসে। তখন সবাই মিলে শিশুটিকে উদ্ধার করে।

স্থানীয় ৫নং ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দীন আলাল বলেন, আমি নির্বাচনি প্রচারণা চালিয়ে শের-ই বাংলা সড়কের হিমি পলি ক্লিনিকের কাছে পৌঁছালে ঘটনাটি জানতে পারি। পরে স্থানীয়দের সহায়তায় শিশুটিকে নিয়ে হাসপাতালের দিকে রওনা দেওয়ার সময় পুলিশ চলে আসে। তারাও আমাকে শিশুটিকে নিয়ে হাসপাতালে যাওয়ার পরামর্শ দেয়। আমি স্থানীয় কয়েকজনকে নিয়ে শিশুটিকে হাসপাতালে ভর্তি করি। শিশুটি এখন ভালো আছে।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের স্ক্যানু বিভাগের সিনিয়র স্টাফ নার্স শামিমা নাসরিন জানান, একটি ছেলে নবজাতককে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। আমরা শিশুটির অক্সিজেন লেভেল চেক থেকে শুরু করে তার স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করি। শিশুটি বর্তমানে সুস্থ আছে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম জানান, নবজাতকটি বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে এবং সুস্থ আছে। সমাজসেবা অফিস এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

দরপত্র ছাড়াই ব্রিজের মালামাল বিক্রির অভিযোগ ঠিকাদারের বিরুদ্ধে

ফরিদপুরে নকল আইসক্রিম তৈরির কারখানায় জরিমানা

ধামরাইয়ে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনি অফিস ভাঙচুরের অভিযোগ

আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেও পুষ্টি গ্রহণে পিছিয়ে আছি: কৃষিবিদ শওকত ওসমান

ব্রিজ আছে সংযোগ সড়ক নেই, ভূমি অধিগ্রহণে জটিলতা

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচন: কাদের মির্জার বিরুদ্ধে প্রার্থীর লিখিত অভিযোগ

চেক জালিয়াতি মামলায় ইউপি সদস্য জেল হাজতে

নির্বাচিত হয়েও ভোটে অংশ নিতে হচ্ছে সালথার ওয়াহিদুজ্জামানকে

সেতুমন্ত্রীর ভাই শাহাদাত অনুসারীদের বিরুদ্ধে পুলিশের মামলা, পালিয়ে বেড়াচ্ছেন অনেকে

কাপ্তাইয়ে  উচ্চফলনশীল বীজ ও রাসায়নিক সার বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :