আমরা সব কিছু কড়ায়-গণ্ডায় আদায় করে নেব, সরকারকে মান্না

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২৪, ১৮:৪৮

গণতন্ত্র মঞ্চের নেতা এবং নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বলেছেন, আপনি যত পাপ করেছেন, যত অন্যায় করেছেন সেগুলোর মাপ এ দেশের জনগণ করবে না। আপনি গায়ের জোরে তিনবার জিতেছেন। কিন্তু একবারতো পরাজিত হবেন। তখন, আমরা সমস্ত কিছু কড়ায়-গণ্ডায় আদায় করে নেব।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

সরকারকে উদ্দেশ করে মাহমুদুর রহমান মান্না বলেন, দেশে কোনো ভোট হয়নি। কিন্তু তিনি (শেখ হাসিনা) বলছেন সাত জানুয়ারির মতো এত সুন্দর ভোট ৭৫ এর পরে আর হয়নি। ৯৫ ভাগ মানুষ ভোট দেয়নি। আর উনি (শেখ হাসিনা) বলছেন মানুষ প্রাণ খুলে ভোট দিয়েছেন। এরপর তারা বলে আমরাতো নির্বাচিত সরকার। তার (শেখ হাসিনা) সঙ্গে যারা কাজ করেন দলের লোক, প্রশাসন, সবাই তখন মনে করেন এধরনের মিথ্যাচার করে, গায়ের জোরে নিজেদের প্রতিষ্ঠিত করার দাবি শাসক কিংবা রাজনীতি। এটাই এখন দেশে চলছে।

মান্না বলেন, আমাদের বাংলাদেশে বিশেষ করে গত ১৫ বছরে মানুষের প্রতি মানুষের ভালোবাসা, মহত্ববোধ, সহমর্মিতা, ন্যায়ের পক্ষে দাঁড়ানো এই কাজগুলো মানুষ ভুলে যেতে বসেছে।

মানববন্ধনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, এ সরকার প্রতিদিন বেআইনি কাজকর্ম করে যাচ্ছে। বিরোধী দলের নেতাকর্মীদেরকে তারা (সরকার) হয়রানি করার জন্য আইন-আদালতকে ব্যবহার করছে। বিরোধী দলের নেতাকর্মীদেরকে গ্রেফতার করে ফরমায়েশি মামলা দিয়ে জেলে বন্দী করে রাখা হয়েছে। ফলে দেশের সাংবিধানিক, গণতান্ত্রিক প্রতিষ্ঠান গুলো কার্যত দুর্বল হয়ে গেছে। সরকারের কোনো জবাবদিহিতা নেই। সরকারের ক্ষমতায় থাকার পেছনে মানুষের কোনো সমর্থন নেই। রাজনৈতিক কোনো ম্যান্ডেট নেই।

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে মানববন্ধনে আরও ছিলেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আবেদ রেজা, বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মো. সাইদুর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/০১মার্চ/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মন্দিরে আগুন দেওয়ার সন্দেহে দুই শ্রমিককে হত্যার প্রতিবাদে মানববন্ধন

মন্দিরে আগুন দেওয়ার সন্দেহে দুই শ্রমিককে হত্যার প্রতিবাদে মানববন্ধন

জাপার একাংশের কেন্দ্রীয় কমিটি ঘোষণা

কঠিন দুঃসময় চলছে: মির্জা ফখরুল

খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে শুক্রবার নয়াপল্টনে মহানগর দক্ষিণ বিএনপির সমাবেশ

কারাগারে আটক বিএনপি নেতা খোকনের বাসভবনে সালাম

খালেদা জিয়ার মুক্তির জন্য সরকারের যে কারো সঙ্গে আলোচনায় প্রস্তুত আছি: অলি

সৌদি আরব-আমেরিকায় বাংলাদেশের চেয়েও বড় দুর্ঘটনা ঘটে: ওবায়দুল কাদের

আওয়ামী শাসকগোষ্ঠী এখন আরও তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল

সরকার চোরাবালির ওপর, পতন অনিবার্য: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :