যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনীকে সক্ষম করে তুলতে চায় সরকার: প্রধানমন্ত্রী

রাজশাহী ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২৪, ১৪:০৩ | প্রকাশিত : ০২ মার্চ ২০২৪, ১২:২৯

সরকার দেশের যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনীকে সক্ষম করে তুলতে চায় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী সেনানিবাসে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের তৃতীয় কোর পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের যেকোনো প্রয়োজনে সশস্ত্র বাহিনী কাজ করবে। বর্তমানেও দক্ষতা এবং সুনামের সঙ্গে সেনাসদস্যরা দায়িত্ব পালন করছে। তিনি বলেন, সারা পৃথিবীতে বাংলাদেশের সশস্ত্র বাহিনী সুনাম অর্জন করেছে। সেনাবাহিনী যেখানে যাচ্ছে, সেখানেই আস্থা ও বিশ্বাস গড়ে তুলছে। শুধু দেশে নয়, আন্তর্জাতিক পর্যায়ে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও তারা অবদান রেখে দেশের জন্য সুনাম বয়ে আনছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিয়ে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, সর্বপ্রথম জাতির পিতা একটি পেশাদার, প্রশিক্ষিত ও শক্তিশালী সশস্ত্র বাহিনী গড়ে তুলতে উদ্যোগে নেন। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রযুক্তি জ্ঞান সম্পূর্ণ যুগোপযোগী সামরিক বাহিনী গঠনের লক্ষ্যে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা বাস্তবায়ন করছে সরকার। ‘ফোর্সেস গোল-২০৩০’ এর মাধ্যমে তা বাস্তবায়ন করা হচ্ছে।

শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশকে এখন আর কেউ অবহেলা করতে পারে না। আজ বিশ্ব দরবারে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমরা সেভাবেই সামনের দিকে এগিয়ে যাবো, এটাই আমাদের লক্ষ্য।

এর আগে রাজশাহীর উদ্দেশে সকাল সাড়ে ৯টায় ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(ঢাকাটাইমস/০২মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :