পুলিশকে ডাকাত বলে পিটিয়ে আসামি ছিনতাই: মূলহোতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২৪, ১৪:৫৭ | প্রকাশিত : ০২ মার্চ ২০২৪, ১৪:৪৮

মাদক উদ্ধারের অভিযানে থাকা পুলিশ সদস্যদেরকে ডাকাত আখ্যা দিয়ে ফেসবুক লাইভে এসে তাদের প্রতিহতের ডাক দেন সাগর মাতবর। এরপরই পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়া হয় মাদকসহ আটক দুই আসামি। সম্প্রতি শরীয়তপুরের জাজিরায় এই ঘটনা ঘটেছে।

শনিবার ভোরে রাজধানীর উত্তরা এলাকা থেকে এ ঘটনার মূলহোতা সাগর মাতবরকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩।

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শরীয়তপুরের জাজিরা এলাকায় ফেসবুক লাইভে এসে ডাকাত ডাকাত বলে চিৎকার করে মাদক মামলার দুই আসামি ও উদ্ধার করা মাদক পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। এই ঘটনার মূল পরিকল্পনাকারী ছিল সাগর। ঘটনার পর থেকে সে আত্মগোপনে ছিল। শনিবার ভোরে র‌্যাব তাকে গ্রেপ্তার করেছে।

র‌্যাব জানায়, ২৮ ফেব্রুয়ারি শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দল গোপন সংবাদের ভিত্তিতে সূর্যমণি বাজারের পেছনে অভিযান চালায়। এ সময় গাঁজাসহ আরিফ মাদবর ও সবুজ মাদবর নামের দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করে পুলিশ। আটকের খবর পেয়ে মূলহোতা সাগর মাতবরের নেতৃত্বে ২০ থেকে ২৫ জন পুলিশকে ‘ডাকাত’ বলে ধাওয়া করে এবং তাদের কাছ থেকে গাঁজাসহ দুই মাদক কারবারিদের ছিনিয়ে নেয়। এসময় পুলিশ সদস্যদেরকে গুরুতরভাবে আহত করা হয়। ফেসবুক লাইভে এসে আটক সাগর মাতবর ডাকাত ডাকাত বলে চিৎকার করে হামলার নেতৃত্ব দেয়। আসামি সাগর র‌্যাবের জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে।

এই ঘটনায় পুলিশ বাদী হয়ে জাজিরা থানায় একটি মামলা করেছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা। তিনি বলেন, আসামির নামে জাজিরা থানায় মারামারি, হত্যাচেষ্টাসহ ৮টি মামলা রয়েছে। ঘটনার পর থেকেই সকল আসামি গা-ঢাকা দেয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সাগর মাতবরকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/০২মার্চ/এসএস/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :