অনিয়মে জড়িত থাকার অভিযোগে ডিএসসিসির পিডি সিরাজকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২৪, ২৩:২৪

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নেইবারহুড আপগ্রেডিং প্রজেক্টের (ডিসিএনইউপি) প্রকল্প পরিচালকের পদ থেকে প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামানের স্বাক্ষরে রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিশ্ব ব্যাংকের সহায়তায় দক্ষিণ সিটি আপগ্রেডিং প্রজেক্ট (ডিসিএনইউপি) বাস্তবায়ন করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এলাকার উন্নয়নের জন্য নেওয়া গুরুত্বপূর্ণ প্রকল্পে অনিয়ম করার কারণে সংস্থাটি পিডি সিরাজ ইসলামকে অব্যাহতি দিয়েছে।

অভিযোগ আছে, নেইবারহুড আপগ্রেডিং প্রজেক্ট (ডিসিএনইউপি) প্রকল্প পরিচালক হওয়ায় ক্ষমতার অপব্যবহার করে বিপুল পারিমাণ টাকার বিনিময়ে অনৈতিকভাবে প্রকল্পে সহকারী প্রকৌশলী পদে এক ব্যক্তিকে নিয়োগ দিয়েছেন তিনি। সহকারী প্রকৌশলী যে সনদ জমা দিয়েছেন সেই সনদ জাল বলে অভিযোগ ওঠেছে।

এছাড়াও পুকুর-ঝিল, উন্মুক্ত স্থান, খেলার মাঠ, নর্দমা ফুটপাথ উন্নয়ন, ময়লার ডাম্পিং ঘর নির্মাণসহ নাগরিক সেবার মান বৃদ্ধির জন্য এই প্রকল্প নেওয়া হলেও মাঠ পর্যায়ে এসব কাজ বাস্তবায়নে অনিয়মের অভিযোগ রয়েছে। শুধু তাই নয়, পিডি সিরাজুল বিভিন্ন তদরিসহ টেন্ডার বাণিজ্যে জড়িত বলে অভিযোগ আছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নেইবারহুড এলাকা, যেমন কামরাঙ্গীরচর, লালবাগ, নয়াবাজার-সূত্রাপুর, খিলগাঁও-বাসাবো-মুগদার পরিবেশের উন্নয়নে ডিসিএনইউপি প্রকল্প হাতে নেওয়া হয়। প্রকল্পের আওতায় পুকুর/ঝিল, উন্মুক্ত স্থান, খেলার মাঠ, কমিউনিটি সেন্টার/মাল্টিপারপাস কমপ্লেক্স নির্মাণ, রাস্তা, নর্দমা ফুটপাথ উন্নয়ন, ময়লার ডাম্পিং ঘর নির্মাণ, জীবনযাত্রার মান উন্নয়ন, নাগরিক সেবার মান বৃদ্ধির কাজ চলছে। ২০১৯ সালের মার্চে শুরু হওয়া প্রকল্পটি শেষ হওয়ার কথা আগামী বছরের মার্চে।

অনিয়মে জড়িত থাকার অভিযোগ অব্যাহতির বিষয়ে জানতে চাইলে পিডি সিরাজুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন, এই বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। সিটি করোপরেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে কথা বলেন।

(ঢাকাটাইমস/০৪মার্চ/জেএ/ইএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

চুরির মামলা তদন্তে নেমে একে একে মিলল ৫ অস্ত্র

শিল্পী পরিচয়ে ভয়ংকর মাদক কারবারে গায়ক রেবেল, কাজ করতেন ‘ভাইজানের’ হয়ে

২৮ অক্টোবর অছিম পরিবহনে ছাত্রদলনেতার আগুনে প্রাণ যায় নাঈমের, যেভাবে রহস্য উদঘাটন

কেরাণীগঞ্জে কিশোর গ্যাংয়ের ৪ সদস্য গ্রেপ্তার 

সোনালী লাইফের বহিষ্কৃত সিইও মীর রাশেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার পিস ইয়াবা উদ্ধার

চাকরির পরীক্ষার আগেই মিলত উত্তর, চুক্তি ১২-১৪ লাখ টাকায়: ডিবি

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :