এসএসসিতে রসায়নে ভুল সেটে পরীক্ষা দিলেন ৫৭০ শিক্ষার্থী, কেন্দ্র সচিবকে অব্যাহতি

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০২৪, ১৬:৪২ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২৪, ১৬:৪২

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের রেবতী পরীক্ষা মোহন পাইলট স্কুল এন্ড কলেজ কেন্দ্রের এসএসসি পরীক্ষার্থীদের ভুল সেটে পরীক্ষা দেওয়ানো হয়েছে। গুরুত্বপূর্ণ পরীক্ষায় অসচেতনতামূলত কর্মের ফলে অব্যাহতি দেওয়া হয়েছে এই স্কুলের কেন্দ্র সচিব ও রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. নুর ইসলামকে। নতুন কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন মো. সায়েম হোসেন নামক ব্যক্তি।

মঙ্গলবার এসএসসিতে বিজ্ঞান বিভাগে রসায়ন প্রশ্নে দেশব্যাপী ৩ নম্বর সেটে পরীক্ষা হলেও রেবতী মোহন কেন্দ্রের পরীক্ষার্থীরা ১ নম্বর সেটে পরীক্ষা দিয়েছেন। এতে দুশ্চিন্তায় রয়েছে অসংখ্য পরীক্ষার্থী ও তাদের স্বজনেরা। তবে, রেজাল্টে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু তালেব।

এদিকে ভুল সেটে পরীক্ষা নেওয়া এবং অব্যাহতির বিষয়টি জানতে কেন্দ্র সচিব ও সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. নুর ইসলামকে একাধিক মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কলটি রিসিভ করেননি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম আবু তালেক জানিয়েছেন, বোর্ড থেকে প্রশ্নপত্র বের করাকালীন সময়ে সেট পরিবর্তন হয়েছিল।

অন্য সেটে পরীক্ষা দেওয়ায় শিক্ষার্থীদের রেজাল্টে কোনো প্রভাব পড়বে কিনা এমন প্রশ্নে তিনি বলে, না শিক্ষার্থী যে যেই প্রশ্নে পরীক্ষার খাতায় লিখছেন সে অনুযায়ী নম্বর পাবে। তাদের সমস্যা হবে না।

রেবতী মোহন স্কুল কেন্দ্রের সচিবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া বিষয়ে জানান, নূর ইসলাম সাহেবকে অব্যাহতি দেওয়া হয়েছে। ওই স্কুলে নতুন সচিব দেওয়া হয়েছে।

জানা গেছে, রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে সিদ্ধিরগঞ্জের পাঁচটি স্কুলের ৫৭০ জন পরীক্ষার্থী পরীক্ষায় উপস্থিত ছিলেন। পরীক্ষার্থীদের ৩ নম্বর সেটের স্থানে ১ নম্বর সেটের প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেওয়া হয়েছে। এমন ঘটনায় কেন্দ্র সচিবের অসচেতনতা দায়ী করেছেন পরীক্ষার্থীর স্বজনেরা।

(ঢাকা টাইমস/০৬মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :