কেন্দুয়া থানায় অগ্নি মহড়া অনুষ্ঠিত

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ মার্চ ২০২৪, ১৭:০৪ | প্রকাশিত : ০৮ মার্চ ২০২৪, ১৭:০০

নেত্রকোনার কেন্দুয়া থানায় শুক্রবার সকালে বাৎসরিক অগ্নি মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মো. এনামুল হক, পিপিএম, অফিসার ইনচার্জ, কেন্দুয়া থানা মহোদয়ের নেতৃত্বে কেন্দুয়া থানার ভবনগুলো অগ্নি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে বার্ষিক ১ম অগ্নি মহড়া (জানুয়ারি-মার্চ) সম্পন্ন করা হয়।

অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়ার শুভ উদ্বোধন করেন মো. হোসাইন মোহাম্মদ ফারাবী, সিনিয়র সহকারী পুলিশ সুপার, কেন্দুয়া সার্কেল, নেত্রকোণা।

তিনি পুলিশ সদস্যদের পেশাগত জ্ঞানের পাশাপাশি এ বিষয়ে জ্ঞান অর্জন করার প্রতি বিশেষভাবে গুরুত্বারোপ করেন। এছাড়া বর্তমান যুগে পুলিশ সদস্যদের বহুমূখী বিষয়ে জ্ঞান অর্জনের জন্য পরামর্শ প্রদান করেন।

কর্মশালায় অগ্নি নির্বাপক যন্ত্রের ব্যবহার ও পরিচিতি, আহত ব্যক্তিদের সেবা, আহত ব্যক্তিদের উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা, উৎসুক জনতা অপসারন ও বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি নিরাপদে সরিয়ে নেওয়ার পদ্ধতি সহ বিভিন্ন বিষয়ে ব্যবহারিক ও তাত্ত্বিকভাবে শেখানো হয়। এ সময় বাড়িতে, গ্যাস সিলিন্ডার সহ অন্যান্য অগ্নিকান্ড নির্বাপণের বিভিন্ন প্রায়োগিক দিক উপস্থিত পুলিশ সদস্যদের হাতে কলমে শেখানো হয়।

কেন্দুয়া উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন এর ইনচার্জ হাবিবুর রহমান বলেন কেন্দুয়া থানার ভবন সমূহের অগ্নি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে বাৎসরিক এ অগ্নি মহড়া অনুষ্ঠিত হয়।

এ সময় পুলিশ পরিদর্শক (তদন্ত) কেন্দুয়া থানাসহ কেন্দুয়া থানার কর্মরত সকল অফিসার, ফোর্স ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন। মহড়া শেষে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের প্রত্যয়ন নেওয়া হয়।

(ঢাকাটাইমস/৮মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :