নিপুণের প্যানেলের সভাপতি পদে আরও এক তারকার নাম! চেনেন তাকে?

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৪, ১০:১১
চিত্রনায়িকা নিপুণের সঙ্গে ছবিতে আশির দশকের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি

ঘনিয়ে আসছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন। ঈদের পর ২৭ এপ্রিল এফডিসিতে হবে ভোট উৎসব। সে উপলক্ষে এরইমধ্যে শক্তিশালী একটি প্যানেল প্রস্তুত করেছেন মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল। তারা দলে ভিড়িয়েছেন সব তারকা শিল্পীদের।

কিন্তু বিপাকে পড়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। যিনি গত নির্বাচনে ভোটে হেরেও নির্বাচনি আপিল বোর্ড ও উচ্চ আদালতের রায়ে শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ দখলে নেন। এবারও তিনি একই পদে লড়বেন। কিন্তু নিজের প্যানেলের জন্য খুঁজে পাচ্ছেন না যোগ্য কোনো সভাপতি প্রার্থী।

বর্তমান কমিটির সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এবার নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন অনেক আগেই। তারপর থেকেই নতুন সভাপতি প্রার্থীর খোঁজে নিপুণ। গত এক মাস ধরে কয়েকটি নাম শোনা গেছে। প্রথমে গুঞ্জন ওঠে, সুপারস্টার শাকিব খান হচ্ছেন নিপুণের প্যানেলের সভাপতি প্রার্থী।

কিন্তু পরে আর সে খবরের কোনো সত্যতা মেলেনি। এরপর উঠে আসে অমিত হাসানের নাম। কিন্তু পরে জানা যায়, অমিত হাসান নিপুণের প্যানেল থেকে নির্বাচন করবেন ঠিকই, তবে সভাপতি পদে নয়। প্রস্তাব গিয়েছিল নাকি অনন্ত জলিলের কাছেও। কিন্তু তিনি সমিতির নির্বাচন করতে রাজি হননি।

গুঞ্জনের ধারাবাহিকতায় সম্প্রতি উঠে আসে প্রবীণ খল অভিনেতা আহমেদ শরীফের নাম। যিনি চারবার শিল্পী সমিতির সভাপতি এবং তিনবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন বিভিন্ন মেয়াদে। কিন্তু আহমেদ শরীফকে নিয়ে ছড়ানো খবরেরও কোনো সত্যতা মেলেনি।

এবার শোনা যাচ্ছে, নিপুণের প্যানেলের সভাপতি প্রার্থী হতে চলেছেন আরেক প্রবীণ অভিনেতা তথা আশির দশকের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি। শোনা যাচ্ছে, এ খবরটি নাকি শুধুই গুঞ্জন নয়। আজ-কালের মধ্যে নাকি তার প্যানেলের সভাপতি প্রার্থী হিসেবে মাহমুদ কলির নাম ঘোষণা করবেন নিপুণ।

একটি বিশেষ সূত্রে এমন তথ্যই জানা গেছে। এবার শুধু নিপুণের ঘোষণার অপেক্ষা।

মাহমুদ কলি অভিনয়ের পাশাপাশি দীর্ঘদিন চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বের সঙ্গে জড়িত ছিলেন। ১৯৯১ সালে তিনি সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সে সময় তার কমিটির সভাপতি ছিলেন আহমেদ শরীফ। এরপর একই প্যানেল থেকে ১৯৯৫-১৯৯৭ মেয়াদের নির্বাচনে ফের সাধারণ সম্পাদক নির্বাচিত হন মাহমুদ কলি।

তবে পরের মেয়াদে আহমেদ শরীফকে ছেড়ে আরেক খল অভিনেতা মিজু আহমেদকে নিয়ে নতুন প্যানেল গঠন করেন একসময়ের জনপ্রিয় এই চিত্রনায়ক। সে বার সভাপতি প্রার্থী হন মাহমুদ কলি। নির্বাচিতও হন। ১৯৯৭ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত টানা দুই মেয়াদে সভাপতির দায়িত্ব সামলান তিনি।

খবর সত্যি হলে, এবার আরও একবার সভাপতি হওয়ার সুযোগ মাহমুদ কলির সামনে। তবে প্রতিপক্ষ শক্তিশালী। এবার তাকে লড়তে হবে সমিতির দুইবারের সভাপতি মিশা সওদাগরের বিপক্ষে। শিল্পীদের কাছে যিনি খুবই জনপ্রিয় একজন মানুষ। মিশার প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী ডিপজল।

এবার সবদিক থেকেই নিপুণের প্যানেল থেকে এগিয়ে মিশা-ডিপজল প্যানেল। কারণ, নিপুণের প্যানেলের ইলিয়াস কাঞ্চনসহ ফেরদৌস, নিরব, সাইমন সাদিক এবং ইমনরা এরইমধ্যে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। নানা শাহ এবং শাহনূর আবার ভিড়েছেন মিশাদের প্যানেলে।

ফলে পুরনো যোদ্ধাদের হারিয়ে কোণঠাসা হয়ে পড়েছেন নিপুণ। তিনি বাদে তার প্যানেল থেকে আর কে কে কোন কোন পদে নির্বাচন করতে চলেছেন, সেসব কিছুই প্রকাশ পায়নি। নির্বাচন নিয়ে এবার তেমন কোনো হাঁকডাকও নেই নিপুণের। ফলে ২৭ এপ্রিলের নির্বাচনে কী হয়, সেটাই দেখার।

(ঢাকাটাইমস/১৮মার্চ/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :