৫৬ রানেই ২ উইকেট হারাল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ মার্চ ২০২৪, ১৬:০৮ | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৪, ১৫:০৮

সিরিজ নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার দেওয়া ২৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ। তবে এরপরেই ঘটে ছন্দপতন। আজ দলীয় ৫০ রানে ভেঙেছে বাংলাদেশের ওপেনিং জুটি। ৫০ রানে প্রথম উইকেট হারানোর পর ৫৬ রানে দ্বিতীয় উইকেট হারাল বাংলাদেশ

আগের দুই ম্যাচে বাংলাদেশের ওপেনিং জুটি ব্যর্থ হলেও আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ওপেনিং জুটি ভালো শুরু এনে দেয়।

সৌম্য সরকার আহত থাকায় তার কনকাশন বদলি হয়ে আজ ওপেনিংয়ে নামেন তানজিম হাসান তামিম আর তার সঙ্গে ছিলেন এনামুল হক বিজয়। শুরু থেকেই এই দুই ওপেনার দেখেশুনে খেলতে থাকেন। প্রথম আট ওভারে তুলে নেন ৫০ রান।

তবে এর পরের ওভারেই ঘটে ছন্দপতন। লাহিরু কুমারার বলে কাভার পয়েন্টে আভিস্কা ফার্নান্দোর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান এনামুল হক বিজয়। আউট হওয়ার আগে করেন ২২ বলে ১২ রান।

এনামুল হক বিজয়ের পর দলীয় ৫৬ রানে সাজঘরে ফিরে যান টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ৫ বলে মাত্র ১ রান করে লাহিরু কুমারার বলে উইকেটরক্ষক কুশর মেন্ডিসের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান শান্ত। তার বিদায়ে ৫৬ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ।

এর আগে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আজ প্রথমে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। লঙ্কা শিবিরে শুরুতেই জোড়া আঘাত হানেন তাসকিন আহমেদ। তাসকিনের পর উইকেট তুলে নেন মুস্তাফিজ। যার ফলে ৪১ রানেই ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর নিয়মিত বিরতীতে উইকেট হারানো লঙ্কানরা ১৫৪ রানেই হারায় ৭ উইকেট। এরপর অষ্টম উইকেটে মহেশ থিকশানাকে নিয়ে জুটি গড়েন জেনিথ লিয়ানাগে। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে একপ্রান্ত আগলে রেখে তিনি আজ তুলে নেন ক্যারিয়ারের প্রথম শতক। তার শতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৩৫ রান তুলে নিয়েছে শ্রীলঙ্কা

(ঢাকাটাইমস/১৮মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :