বিয়ে না করলে আত্মহত্যার হুমকি তরুণীর

পাবনা প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০২৪, ২২:৪২ | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৪, ২২:৩৬

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে দুই দিন দুই রাত অনশন করছেন প্রেমিকা। পাবনার ঈশ্বরদী উপজেলার মশুরিয়া পাড়া এলাকার আব্দুল গফুরের ছেলে মো. সেলিম রেজাকে (২৯) বিয়ের দাবিতে অনশন করছেন ওই তরুণী। বিয়ে না করলে বিষ খেয়ে আত্মহত্যা করার হুমকিও দিয়েছেন তিনি।

জানা যায়, ফেসবুকের মাধ্যমে সেলিম রেজার সঙ্গে ওই তরুণীর প্রেমের সম্পর্ক হয়। পরে বিয়ে না করেই স্বামী-স্ত্রী পরিচয়ে ঢাকা শহরে বাসা ভাড়া নিয়ে দীর্ঘ এক বছর যাবৎ বসবাস করেছেন তারা।

তবে ভুক্তভোগী তরুণীর অভিযোগ, দীর্ঘ এক বছর তারা একসঙ্গে বসবাস করার পরে সেলিম রেজা এখন তাকে বিয়ে করতে রাজি নয়। গত দুইদিন আগে সেলিম রেজা অন্য আরেকটি জায়গায় বিয়ে করে শ্বশুরবাড়িতে অবস্থান করছেন।

এ ঘটনা জানাজানি হওয়ার পর ভুক্তভোগী ওই তরুণী অভিযুক্ত যুবক সেলিম রেজার বাড়িতে যান। সেখানে গিয়ে বিয়ের দাবি করলে সেলিম রেজার পরিবারের সদস্যরা ওই তরুণীর উপর ক্ষিপ্ত হয়ে পড়েন। অন্যদিকে ভুক্তভোগী ঐ তরুণীর দাবি সেলিম রেজাকে বিয়ে না করা পর্যন্ত তিনি বাড়ি থেকে বের হবেন না। ইতিমধ্যে ঈশ্বরদী থানায় এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই তরুণী।

থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয় হওয়ার পর দীর্ঘদিন আগে সেলিম রেজার সঙ্গে প্রেমের সম্পর্ক হয় ভুক্তভোগী ঐ তরুণীর । এরপর তাকে বিয়ে করার প্রলোভন দেখিয়ে ঢাকা শহরে বাসা ভাড়া নিয়ে দীর্ঘ এক বছর কাটিয়ে দেয়। এরপর বিয়ে করার জন্য শক্তভাবে চাপ দিলে বিয়ে না করে সেখান থেকে পালিয়ে নিজ গ্রামে চলে আসেন অভিযুক্ত ওই যুবক। শুধু তাই নয় বাড়িতে এসে অন্য একটি মেয়ের সঙ্গে গত (২২ মার্চ) বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এ ঘটনা শুনে ভুক্তভোগী ঐ তরুণী সেলিম রেজার বাড়িতে চলে আসে। পরে সেলিম রেজার পরিবারের সদস্যদের জানালে তারা জানিয়ে দেয় গত দুইদিন আগে সেলিম রেজার অন্য এক জায়গায় বিয়ে দেওয়া হয়েছে। এখন আর তার সঙ্গে বিয়ে দেওয়া কোনোভাবে সম্ভব না। তবে এ ঘটনা শেষ না হওয়া পর্যন্ত কোনো রকম ছাড় দিতে রাজি নয় ভুক্তভোগী ঐ তরুণী। তার দাবি তাকে বিয়ে না করলে তিনি এই বাড়ি থেকে বের হবেন না। প্রয়োজনে তিনি আত্মহত্যা করবেন।

ভুক্তভোগী দাবি, সেলিম রেজা তাকে বিয়ে করবে এটাই শেষ কথা। এছাড়া অন্য কোনো কিছু মানতে রাজি নয়।

ভুক্তভোগী ওই নারী আরও বলেন, অভিযুক্ত ওই যুবক সেলিম রেজা দীর্ঘ এক বছর যাবত আমার সঙ্গে একটি বাসা ভাড়া নিয়ে স্বামী স্ত্রী পরিচয়ে থেকেছে। খারাপ খারাপ ভিডিও করেছে যেগুলো দেখিয়ে আমাকে অনেক সময় ব্ল্যাকমেইল করেছে। দুই তিন লক্ষ টাকা আমার থেকে হাতিয়ে নিয়েছেন। এখন আমি নিঃস্ব। পরিবারের লোকজন আমাকে আর মেনে নেবে না। এখন মরা ছাড়া আর কোনো উপায় নাই।

এ বিষয়ে জানতে অভিযুক্ত সেলিম রেজার বাড়িতে গেলে জানা যায় তিনি তার শ্বশুর বাড়িতে আছেন। তবে তার শ্বশুর বাড়িতে গেলে তিনি শ্বশুরবাড়ি থেকে পালিয়ে যান।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, এমন একটি ঘটনা লিখিত অভিযোগ আমরা পেয়েছি। তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকাটাইমস/২৫মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :