ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২৪, ১৮:৪৭

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ অংশে দ্রুতগতির লেনে দূরপাল্লার বাস থামিয়ে যাত্রী উঠা কিংবা নামানোর অপরাধে ৩৩টি যানবাহনকে মামলা দিয়েছে শিমরাইল হাইওয়ে পুলিশ। বৃহস্পতিবার সকালে থেকে বিকাল পর্যন্ত এ মামলাগুলো দেওয়া হয়।

গেল ১৮ মার্চ থেকে বৃহস্পতিবার (২৮মার্চ) বিকাল পর্যন্ত মোট ৫৩১টি যানবাহনের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিমরাইল হাইওয়ে ক্যাম্পের ইনচার্জ এ.কে.এম শরফুদ্দীন। পাশাপাশি গাড়ির কাগজপত্রে ত্রুটি থাকায় এখন-অব্দি ১৯০ টি যানবাহন আটক করা হয়।

আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে গ্রামমুখো যাত্রী এবং পরিবহন চালকদের সুবিধার্থে তাৎপর ভূমিকায় দেখা গেছে শিমরাইল হাইওয়ে ক্যাম্পের পুলিশ সদস্যদের। এদিকে বর্তমানের মতোই ঈদ পর্যন্ত পুলিশের এমন তাৎপরতা অব্যাহত রইলে যাত্রীরা ভোগান্তিহীন যাতায়াত করতে পারবেন বলে আশাবাদী মানুষজন।

যাত্রীদের ডিভাইডার টপকানোর পরিস্থিতি জানতে শিমরাইল মোড়স্থ আশপাশের কিছুসংখ্যক ব্যবসায়ীর সঙ্গে সরেজমিনে গিয়ে কথা হয় ঢাকা টাইমসের প্রতিবেদকের। তারা বলেন, পরিবহন চালকরা নিজেদের মনগড়া মতো চিটাগাংরোডের যাত্রীদের দ্রুতগতির লেনের মাঝখানে নামিয়ে দিয়ে আসছিল। যার ফলে চরম ভোগান্তি পেরিয়ে ডিভাইডার টপকে পার হওয়া লাগতো মানুষকে। তবে, গতকয়েকদিন যাবত পুলিশি অভিযানের ফলে বেশিরভাগ পরিবহন চালককে আঞ্চলিক লেনে যাত্রী নামাতে দেখেছে তারা।

ইনচার্জ এ.কে.এম শরফুদ্দীন বলেছেন, জনসাধারণের যাতায়াত নির্বিঘ্ন করতে আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মহাসড়কের দ্রুতগামী লেনে যাত্রী নামানো এবং কাগজপত্রে ত্রুটি থাকায় মোট ৫৩১টি মামলা দিয়েছি। এরমধ্যে মধ্যে আকজের ৩৩টি মামলা রয়েছে। এখন পর্যন্ত অধিকাংশ মামলা করা হয়েছে দ্রুতগতির লেনে বাস দাঁড়িয়ে যাত্রী নামানোর অপরাধে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য। ঈদে মানুষজন ভোগান্তি ছাড়াই তাদের গন্তব্যে যেতে পারবে বলে আশাবাদী।

(ঢাকা টাইমস/২৮মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :