বান্দরবানের ঘটনা সরকারের চূড়ান্ত ব্যর্থতা: দুদু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২৪, ২২:৩৯

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য শামসুজ্জামান দুদু বলেছেন, পার্বত্য জেলা বান্দরবনে যে ঘটনা দুদিন ধরে ঘটে চলেছে তা ভয়ংকর এবং সরকারের চূড়ান্ত ব্যর্থতা।

শুক্রবার ঝিনাইদহ জেলা বিএনপির উদ্যোগে জেলার প্রান্তিক পার্কে গণতন্ত্র পুনরুদ্ধার এবং ভোট ও ভাতের অধিকার আদায়ের সংগ্রামরত নির্যাতিত, নেতা-কর্মী ও স্বজনহারা পরিবারের সম্মানার্থে ইফতার ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

দুদু ব‌লেন, বর্তমানে বাংলাদেশে গণতন্ত্র নির্বাসিত। মানুষ কথা বলতে ভয় পায়। সাংবাদিক সমাজ মন খুলে লিখতে পারে না। কারণ এখানে কোনো গণতান্ত্রিক, নির্বাচিত সরকার নাই। যে নির্বাচনের কথা বলা হয় তা সাজানো গোছানো। এই দেশে কোনো জবাবদিহিমূলক সরকার নেই। এখানে যারা দেশ পরিচালনা করছেন তারা গায়ের জোরে ক্ষমতা দখল করেছে, এবং তথাকথিত নির্বাচনের নামে তারা দেশ পরিচালনার ঠিকাদারি নিয়েছে। এইভাবে বেশি দিন চলতে পারে না। অনতিবিলম্বে এই সরকারকে পদত্যাগ করে সবার কাছে গ্রহণযোগ্য একটি তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে সত্যিকারের নির্বাচন করতে হবে। এছাড়া দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে না।

তি‌নি বলেন, দেশের প্রতিটি নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম অস্বাভাবিক ভাবে বেড়ে গেছে। এই বেড়ে যাওয়ার পিছনে সরকার সমর্থিত সিন্ডিকেটের হাত আছে। তাই জিনিসপত্রের দাম কোনোভাবেই সরকার কমাচ্ছে না।

আলোচনা সভার আগে সরকার বিরোধী আন্দোলনের নিহত ইসমাইল হোসেন, মিন্টু বিশ্বাস, নজরুল ইসলাম, রবিউল ইসলাম, এলাহী মণ্ডল, শহীদ হুমায়ুন কবির, নূর মিয়ার পরিবারকে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা এবং ঈদ সামগ্রী পৌঁছে দেন শামসুজ্জামান দুদু।

জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম.এ মজিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বাবু জয়ন্ত কুমার কুণ্ডু, মীর রবিউল ইসলাম লাবলু, এ.কে এম ওয়াজেদ, অ্যাডভোকেট কামাল আজাদ পান্নু, আব্দুল মজিদ বিশ্বাস, আনোয়ারুল ইসলাম বাদশা, এনামুল কবির মুকুল, এম শাহজাহান আলী, আলমগীর হোসেন আলম, মাহবুবুর রহমান শেখর, আসিফ ইকবাল মাখন, আহসান হাবীব রনক, টোকন জোয়াদ্দার, এস.এম সমিনুজ্জামান সমিন, রেজাউল ইসলাম, মাহাবুব আলম মিলু, আব্দুর রশিদ মোহন প্রমুখ।

(ঢাকাটাইমস/০৫এপ্রিল/জেবি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘ভারতের কবল থেকে প্রকৃত স্বাধীকারের দাবিতে জনগণ নীরবে প্রস্তুত হচ্ছে’

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: ঢাকা দক্ষিণের আ.লীগ নেতা রিয়াজকে ফের শোকজ

যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ

সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দমনপীড়নের খড়গ নামিয়ে এনেছে: মির্জা ফখরুল

শান্তিপূর্ণ, নিরাপদ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় আ.লীগ অঙ্গীকারবদ্ধ: ওবায়দুল কাদের

পথচারীদের মাঝে তৃতীয় দিনের মতো পানি ও স্যালাইন বিতরণ জাপার

মুক্তি দেওয়া হচ্ছে হেফাজতের মামুনুল হককে, আভাস দিলেন নেতারা

গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী 

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :