উত্তরের মহাসড়কে স্বস্তির ঈদযাত্রা 

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২৪, ১৮:০৩

মুসলমানদের সবচেয়ে বড় ঈদ পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রিয়জনদের সঙ্গে ঈদ উৎসব পালন করতে নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ। যার ফলে উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের মহাসড়কে যানবাহনের চাপ ক্রমান্বয়ে বেড়েই চলেছে। তবে গাড়ির চাপ বাড়তে থাকলেও এই মহাসড়কে এখনো কোথাও কোনও ধীরগতি বা যানজটের মতো অবস্থার সৃষ্টি হয়নি। একদম স্বাভাবিক গতিতে চলাচল করছে সকল প্রকার যানবাহন।

সোমবার সিরাজগঞ্জের মহাসড়ক ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। অন্যান্য সময়ের চেয়ে যানবাহন অনেকটা বেড়েছে। কিছুটা বেড়েছে গতকালের চেয়েও। তবে অন্যান্য সময়ের মতোই একদম স্বাভাবিক গতিতে সকল যানবাহন চলাচল করছে। যার ফলে এখন পর্যন্ত এই মহাসড়কে চলাচল করা কাউকেই কোনও ভোগান্তি পোহাতে হচ্ছে না। মহাসড়ক জুড়ে তৎপর থাকতে দেখা গেছে পুলিশকে।

ঢাকা থেকে নওগাঁগামী শ্যামলী পরিবহনের চালক আব্দুর রাজ্জাক বলেন, ঈদের আগে এই সময়ে সিরাজগঞ্জের মহাসড়ক এতোটা ফাঁকা পাব ভাবতেই পারিনি। ঈদের আগে যে গাড়ি চালাচ্ছি এটা মনেই হচ্ছে না। যেহেতু রাস্তা ভালো আছে তাই আমরা চালকরা রাস্তায় এলোমেলো গাড়ি না চালালে এবার সমস্যা হবেনা বলেও মন্তব্য করেন তিনি।

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এ ওয়াদুদ বলেন, সময়ের সঙ্গে সঙ্গে মহাসড়কে গাড়ির চাপ বেড়েই চলেছে। রাতে এই চাপের পরিমাণটা আরেকটু বেশি ছিল। তবে মহাসড়কের কোথাও কোনও ভোগান্তি ছিল না। সকল গাড়ি একদম নির্বিঘ্নে চলাচল করছে।

তিনি আরও বলেন, আজ সকল শিল্পকারখানা ছুটি হবে। তাই আমরা ধারণা করছি আজ বিকেল থেকে মহাসড়কে যানবাহনের সর্বোচ্চ চাপটা শুরু হবে। সেই বিষয়টি মাথায় নিয়েই আমরা কাজ করছি। আশা করছি সেসময়েই মহাসড়কে যানজটের মতো কোনও অবস্থা এবছরে সৃষ্টি হবেনা।

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মো. জাফর উল্লাহ বলেন, ধীরে ধীরে মহাসড়কে গাড়ির চপ বাড়ছে তবে যান চলাচল একদম স্বাভাবিক। চাপ আরও বাড়বে, তবে এবার সিরাজগঞ্জের মহাসড়কে যানজটের সম্ভাবনা নেই বললেই চলে।

(ঢাকা টাইমস/০৮এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :