শিরোপা ধরে রাখার মিশনে আর্জেন্টিনার কোপা আমেরিকার দলে থাকছেন যারা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৪, ১১:০৯

কোপা আমেরিকার বাকি আরও দুই মাস। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের জুনের ২১ তারিখ থেকে মাঠে গড়াবে দক্ষিণ আমেরিকা মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই আসর। কোপা আমেরিকার দুই মাস আগেই ২৩ সদস্যের দল বানিয়ে হুলস্থুল লাগিয়ে দিয়েছে আর্জেন্টিনা। আকাশি-নীল ফুটবল ফেডারেশনের বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে সম্ভাব্য একটি স্কোয়াড দিয়েছে মুন্ডো আলবিসেলেস্তে।

যেখানে বাদ পড়তে যাচ্ছেন বিশ্বকাপ স্কোয়াডের বেশ কয়েকজন সদস্য। স্কোয়াডে থাকার সম্ভাবনা থাকলেও কম্বিনেশনের কারণে কপাল পুড়তে পারে গারনাচোর। লিওনেল স্ক্যালোনি এবং ফেডারেশন কর্তাদের সঙ্গে কথা বলেই এ স্কোয়াড প্রকাশ করেছে ওয়েবসাইটটি।

কোপা আমেরিকা, কনমেবল অঞ্চলের মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট। তবে সব সময়ই কনকাকাফের বেশ কিছু দলকে আমন্ত্রণ জানানো হয় এ আসরে। এবারের আসরটি হতে যাচ্ছে বিশ্বকাপের দেশ যুক্তরাষ্ট্রে। তবে তার জন্য বাকি এখনও দুই মাস। সূচি বলছে জুন মাসের শেষ সপ্তাহ বা তার আগে মাঠে গড়াতে পারে এবারের কোপা।

কিন্তু ১৬ দলের এ আসরে সবার আগ্রহের কেন্দ্র বিন্দুতে কেবলই দুটো দল। ব্রাজিল এবং আর্জেন্টিনা। তবে সেলেসাওদের নিয়ে এবার যতটা না উৎসাহ তার চেয়ে অনেক বেশি বিশ্বজয়ী আর্জেন্টিনার জন্য। লিওনেল মেসিকে আবারো কোনো বড় টুর্নামেন্ট জিততে দেখতে মরিয়া হয়ে আছে আলবিসেলেস্তে সমর্থকরা। তাই তো কোপার দুই মাস আগেই নিজেদের স্কোয়াড চূড়ান্ত করে বসে আছে এএফএ। না, বিষয়টা আনুষ্ঠানিকভাবে জানায়নি আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন।

তবে দেশটির প্রথিতযশা ক্রীড়া সাংবাদিক গ্যাস্তন এদুল কথা বলেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি এবং ফেডারেশনের বড় কর্তাদের সঙ্গে। তার বরাত দিয়েই প্রতিবেদন প্রকাশ করেছে মুন্ডো আলবিসেলেস্তে। সেখানে ২৩ সদস্যের একটি দলও দিয়েছে তারা। মুন্ডোর দাবি, এরাই থাকছে যুক্তরাষ্ট্রের কোপায়।

তিন গোলরক্ষকের মাঝে দুজনের নাম চূড়ান্ত করে ফেলেছে এএফএ। একজন অবধারিতভাবে এমিলিয়ানো মার্টিনেজ এবং আরেকজন ফ্রাঙ্কো আরমানি। ওয়াল্টার বেনিটেজ ও জেরোনিমো রুলির মধ্যে একজন হবেন তৃতীয় গোলরক্ষক।

রক্ষণে ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, জের্মান পেজ্জেলা, নিকোলাস তাগলিয়াফিকো এবং নাহুয়েল মোলিনার জায়গা নিশ্চিত। গঞ্জালো মন্টিয়েল, মার্কোস অ্যাকুনা ও নেহুয়েন পেরেজের মধ্যে সুযোগ পাবেন কেবল একজন।

মধ্যভাগে এনজো ফের্নান্দেজ, অ্যালেক্সি ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস ও জিওভানি লো সেলসো সুযোগ পাচ্ছেন কোপা আমেরিকার দলে। ইনজুরিতে থাকা গিদো রদ্রিগেজ ও এক্সেকিয়েল প্যালাসিওস থেকে সুযোগ পাবেন একজন।

এদুলের মতে ফরোয়ার্ডে নিশ্চিত লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া, পাওলো দিবালা ও নিকোলাস গঞ্জালেজ। আলেহান্দ্রো গারনাচো আর ফাকুন্দো থেকে ২৩ জনের স্কোয়াডে জায়গা পাবেন একজন।

মুন্ডো আলবিসেলেস্তের দাবি অনুযায়ী, আর্জেন্টিনার স্কোয়াড

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, ওয়াল্টার বেনিটেজ/জেরোনিমো রুলি ডিফেন্ডার: ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, জের্মান পেজ্জেলা, নিকোলাস তাগলিয়াফিকো, নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল/মার্কোস অ্যাকুনা/নেহুয়েন পেরেজ মিডফিল্ডার: এনজো ফের্নান্দেজ, অ্যালেক্সি ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো সেলসো, গিদো রদ্রিগেজ/এক্সেকিয়েল প্যালাসিওস ফরোয়ার্ড: লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া, পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেজ, আলেহান্দ্রো গারনাচো/ফাকুন্দো। (ঢাকাটাইমস/১৩এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভেজা চোখে চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা

নারী আম্পায়ার বিতর্ক: মুখ খুললেন মুশফিক, রিয়াদ ও সেই নারী আম্পায়ার

ভারতকে নিয়েই চ্যাম্পিয়নস ট্রফির খসড়া সূচি চূড়ান্ত, তিন ভেন্যুতে হবে ম্যাচ

সিরি আতে ইতিহাস: এই প্রথম এক ম্যাচের ৩ রেফারিই নারী

মোনাকোর হারে ফরাসি লিগ ওয়ানের শিরোপা জিতল পিএসজি

১৯৯৯ বিশ্বকাপের মতো জার্সিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে নিউজিল্যান্ড

যে কারণে পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ

জিম্বাবুয়ের বিপক্ষে মুস্তাফিজ-সাকিবের দলে না থাকা নিয়ে যা বললেন নির্বাচক

সবার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা বাংলাদেশের

এই বিভাগের সব খবর

শিরোনাম :