মুস্তাফিজের ম্যাচকে ‘এল ক্লাসিকো’ অ্যাখ্যা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২৪, ১৩:১৪

চেন্নাইয়ের হলুদ জার্সিতে এবারের আইপিএলটা ভালোই কাটছে মুস্তাফিজুর রহমানের। চেন্নাইয়ের জয়ে বড় অবদান রাখছেন প্রতি ম্যাচেই। আজ আইপিএলের সাপেক্ষে সবচেয়ে বড় ম্যাচ । বিগত ১৬ আসরের মাঝে ১০ আসরেরই শিরোপা গিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের ঘরে। আইপিএলের সবচেয়ে সফল দুই দলের এই লড়াইয়ে অবশ্য বাংলাদেশের ভক্তদের থাকবে বাড়তি নজর। এই ম্যাচে চেন্নাইয়ের জার্সিতে খেলতে পারেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান।

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই। ৫ ম্যাচের ৩ টিতে জিতে পয়েন্ট তালিকার ৩ নম্বরে আছে এম এস ধোনির দল। এদিকে সমান ম্যাচ খেলে ২ জয়ে ৭ নম্বরে অবস্থান মুম্বাইয়ের। আইপিএল ইতিহাসের সেরা এই দুই দলের লড়াই অন্যরকম আবহের সৃষ্টি করে। যাকে বলা হয়ে থাকে আইপিএলের সবচেয়ে বড় রাইভালিটি।

অবশ্য এই ম্যাচকে এল ক্যাসিকো বলছেন সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার ইয়ান বিশপ। সামাজিক যোগাযোগ মাধ্যম 'এক্স' এ বিশপ লিখেছেন, 'এল ক্লাসিকো আজ!!! ওয়াংখেড়েতে সিএসকে বনাম এমআই ম্যাচ দুর্দান্ত কিছু হতে যাচ্ছে।'

এল ক্লাসিকো শব্দটি মূলত 'দ্য ক্লাসিক' এর স্প্যানিশ অনুবাদ। ফুটবল বিশ্বের অন্যতম বৃহৎ দুই ক্লাব রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার মধ্যেকার ফুটবল ম্যাচকে বলা হয় এল ক্লাসিকো। দুই দলের সাফল্য, রাজনীতি এবং অন্যান্য সব ইতিহাস বিবেচনায় এই ম্যাচকে নিয়ে থাকে বাড়তি উন্মাদনা। ইয়ান বিশপ সেই উন্মাদনা খুঁজেছেন চেন্নাই এবং মুম্বাইয়ের ম্যাচে।

এখন পর্যন্ত দুই দলের দেখায় অবশ্য কিছুটা এগিয়েই থাকছে মুম্বাই ইন্ডিয়ান্স। দুই দলের মাঝে এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে ৩৮ ম্যাচ। তাতে চেন্নাই জিতেছে ১৭ ম্যাচ। আর মুম্বাই শেষ হাসি হেসেছে ২১ ম্যাচে। এমনকি আজকের ম্যাচ ভেন্যু ওয়াংখেড়ে স্টেডিয়ামের হিসেবেও এগিয়ে স্বাগতিকরা। ১১ ম্যাচের মধ্যে চেন্নাই জিতেছে ৪ ম্যাচ। আর স্বাগতিকরা জিতেছে ৭ ম্যাচ।

আজকের ম্যাচেও কিছুটা এগিয়ে থাকবে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের হোম ভেন্যু বরাবরই দর্শক সমর্থনে পুষ্ট। বোলারদের স্নায়ুতে চাপ ফেলতে ওয়াংখেড়ের দর্শকদের জুড়ি মেলা ভার। এবারের আসরেও টানা ব্যর্থতায় ঘুরপাক খাচ্ছিল মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু সবশেষ দুই ম্যাচে জয় পেয়েছে ৫ বারের চ্যাম্পিয়নরা। আর মুম্বাইয়ের ঘুরে দাঁড়ানোর মিশনে এক্স-ফ্যাক্টর হয়ে ছিল ঘরের মাঠ ওয়াংখেড়ে।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :