অবিস্মরণীয় শিক্ষা পেয়েছে ইসরায়েল: রায়িসি

​​​​​​​আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২৪, ২১:২৭

ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বলেছেন, ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি ইহুদিবাদী ইসরায়েলকে ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে একটি অবিস্মরণীয় শিক্ষা দিয়েছে।

ইব্রাহিম রায়িসি বলেন, ‘গত রাতে আইআরজিসির উদ্যমী সাহসী সন্তানেরা দেশের সমস্ত প্রতিরক্ষা রাজনৈতিক সেক্টরের সহযোগিতা এবং সমন্বয়ের মাধ্যমে ইরানের ইতিহাসে একটি নতুন অধ্যায় রচনা করেছে এবং ইহুদিবাদী শত্রুদেরকে একটি শিক্ষা দিয়েছে।তিনি বলেন, ইরানের স্বার্থ বা লক্ষ্যবস্তুতে বিশেষ করে সিরিয়ায় ইরানি কনসুলেট ভবনে ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসী তৎপরতার জবাবে ইরান তার বৈধ আত্মরক্ষার অধিকারের কাঠামোর ভেতরে থেকেই এই অভিযান চালিয়েছে।

প্রেসিডেন্ট রায়িসি বলেন, ‘গত ছয় মাস বিশেষ করে গত দশ দিনে ইহুদিবাদী ইসরাইলের ক্রমাগত লঙ্ঘনের বিষয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের নিষ্ক্রিয়তার ফলে সৃষ্ট মারাত্মক বিপদের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করার জন্য ইসলামি প্রজাতন্ত্র ইরান সমস্ত আঞ্চলিক আন্তর্জাতিক উপায় উপকরণ ব্যবহার করেছে। কিন্তু দুর্ভাগ্যবশত মার্কিন সরকার এবং ইহুদিবাদী ইসরাইলের অন্য সমর্থকদের প্রভাবে নিরাপত্তা পরিষদ তার দায়িত্ব পালন করতে পারেনি।

অবস্থায় প্রথম ধাপে ইরান তার ড্রোন ক্ষেপণাস্ত্র অভিযানে কৌশলে এবং বুদ্ধিমত্তার সঙ্গে দখলদারদের সামরিক ঘাঁটি লক্ষ্য করে অভিযান চালিয়েছে।

প্রেসিডেন্ট রায়িসি বলেন, ‘ইরানের স্বার্থের বিরুদ্ধে যেকোন নতুন ধৃষ্টতামূলক পদক্ষেপের দৃঢ় এবং মর্মান্তিক জবাব দেওয়া হবে।তিনি বলেন, ‘যদি ইহুদিবাদী শাসক বা তার সমর্থকরা বেপরোয়া আচরণ করে তাহলে তারা আরো কঠোর প্রতিক্রিয়ার মুখোমুখি হবে।’ – পারসটুডে

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/ইএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :