সিলেটের কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে আগুন, নগরীর কিছু অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

সিলেট প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ১৪:৪৫ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২৪, ১৪:২১

সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে অগ্নিকাণ্ডের পর নগরীর বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

সোমবার সকাল ৯টায় বিদুৎকেন্দ্রে ফেলে রাখা পরিত্যক্ত ফিল্টারের স্তুপে আগুনের সূত্রপাত ঘটে।

জানা যায়, সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে কিছু পরিত্যক্ত ফিল্টার স্তুপ করে রাখা ছিল। পল্লী বিদ্যুতের পুরাতন একটি লাইনে শর্ট সার্কিট হয়ে আগুনের ফুলকি স্তুপে পড়লে আগুন লেগে যায়। খবর পেয়ে তালতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নির্ধারণ করা যায়নি। তবে এতে কয়েকটি বিদ্যুতের লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই সিলেট নগরীর বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী বলেন, ‘অগ্নিকাণ্ডে সিলেটের অনেক জায়গায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। আগুনের কারণে হওয়া ক্ষয়ক্ষতি এখনো নির্ধারণ করা হয়নি। তবে আগুনে পুড়ে যাওয়া ফিল্টারের স্তুপ সরিয়ে সঞ্চালন স্বাভাবিক করতে বেশ কয়েক ঘণ্টা সময় লাগবে।’

ফায়ার সার্ভিস সূত্র জানায়, সকাল সোয়া ৯টায় কুমারগাঁও ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের পরিত্যক্ত এয়ার ফিল্টারে আগুন লাগে।

তবে তাৎক্ষণিক ওই কেন্দ্রের ৫টি ৩৩ কেভি ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হলেও দুপুর ১২টার দিকে গোলাপগঞ্জ, বিশ্বনাথ, বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলা এবং কুমারগাঁও এলাকার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :