প্রিজন ভ্যানেই নারীকে ধর্ষণ করল ২ কয়েদি! পুলিশ ব্যস্ত অন্য কাজে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১৬:২৮ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২৪, ১৫:১৬

পুলিশের প্রিজন ভ্যানেই এক নারী কয়েদিকে ধর্ষণ করে দুই পুরুষ কয়েদি। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যের রোহতক জেলায়। এ ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

জানা গেছে, নির্যাতিতা ওই নারী কয়েদিকে চিকিৎসা করাতে হাসপাতালে নিয়ে গিয়েছিল পুলিশ। সঙ্গে ছিল আরও দুই জন পুরুষ কয়েদি। চিকিৎসা করিয়ে ফেরার সময় ঘটে এই ঘটনা। দুই অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে।

নির্যাতিতা নারীর দাবি, রোহতকের পিজিআইএমএস হাসপাতালে চিকিৎসা চলছিল তার। যার ফলে পুলিশ ভ্যানে করেই হাসপাতালে চিকিৎসা করাতে নিয়ে যাওয়া হয়েছিল তাকে। ভ্যানে তার সঙ্গে ছিলেন আরও ২ পুরুষ কয়েদি। চিকিৎসার পর ভ্যানে অপেক্ষা করছিলেন তারা। পুলিশ তখন ব্যস্ত ছিল চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র গোছাতে। এই পরিস্থিতির সুযোগ নিয়ে দুই কয়েদি ঠান্ডা পানীয় খেতে দেয় নারীকে। এর পর অচেতন হয়ে পড়েন মহিলা। সেই সুযোগে ধর্ষণ করা হয় তাকে।

পুলিশের সূত্র জানা গেছে, ধর্ষণকাণ্ডে অভিযুক্ত ওই দুই কয়েদির নাম মণীশ এবং সতীশ। দুজনেই ঝিন্দ জেলার বাসিন্দা। আর মাদক মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত ওই নির্যাতিতা নারী। মানসিক অবসাদের শিকার তিনি। যার জেরে একাধিকবার জেলে আত্মহত্যারও চেষ্টা করেন। বর্তমানে রোহতকের পিজিআইএমএস হাসপাতালে চিকিৎসা চলছে তার।

এদিকে, সেই নারীর অভিযোগের ভিত্তিতে শুরু হয়েছে তদন্ত। যদিও এই ঘটনা কবে ঘটেছে তার কোনো তারিখ এফআইআরে দেওয়া হয়নি বলে জানা যাচ্ছে সংবাদমাধ্যম সূত্রে।

যদিও এই ঘটনার কথা প্রকাশ্যে আসার পর পুলিশের দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রশ্ন উঠছে, কোনো প্রহরা ছাড়া ভ্যানের মধ্যে কয়েদিদের ছেড়ে দিয়ে কীভাবে চলে যেতে পারে পুলিশ! কয়েদিদের হাসপাতালে নিয়ে যাওয়ার সময় কতজন পুলিশ ছিলেন তা জানার চেষ্টা চলছে। খতিয়ে দেখা হচ্ছে পুলিশের ভূমিকাও। পুলিশের দাবি, ঘটনার সময় হাসপাতালে কাগজপত্র গোছাচ্ছিলেন তারা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, সংবাদ প্রতিদিন

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, নিখোঁজ অনেকে

ইসরায়েলি সরকারে ভাঙনের সুর, যুদ্ধকালীন মন্ত্রীর পদত্যাগের হুমকি

রাফা ছেড়ে পালিয়েছে ৮ লাখ লোক: জাতিসংঘ

আফগানিস্তানে আকস্মিক বন্যায় অন্তত ৫০ জনের মৃত্যু

বুথিডং শহরের পূর্ণ নিয়ন্ত্রণ নিলো আরাকান আর্মি

এবার কোভ্যাক্সিনেও পার্শ্বপ্রতিক্রিয়া! যেসব উপসর্গ দেখা দিচ্ছে

ইসরায়েলের সঙ্গে দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস: আল-কাসাম ব্রিগেড

আফগানিস্তানে তিন স্প্যানিশ পর্যটককে গুলি করে হত্যা 

চলন্ত বাসে আগুন, ঘুমের মধ্যেই পুড়ে ৯ জনের মৃত্যু

‘পানির উৎস নিয়ে বিরোধ’ বিশ্বজুড়ে সংঘাত সৃষ্টি করছে: এরদোয়ান 

এই বিভাগের সব খবর

শিরোনাম :