লঙ্কা প্রিমিয়ার লিগের দল কিনলেন দুই বাংলাদেশি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২৪, ১৭:১৮

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দল ডাম্বুলা অরা কিনে নিলো দুই বাংলাদেশির মালিকানাধীন প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ। ফ্র্যাঞ্চাইজিটি ডাম্বুলা থান্ডার্স নামে মাতাবে আগামী মৌসুমের এলপিএল।

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) নিজেদের প্রথম মৌসুমে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে শেষ করেছিল ডাম্বুলা অরা। পরের মৌসুমে ফাইনাল খেললেও বি লাভ ক্যান্ডির কাছে হেরে রানার্স আপ হয়েছিল তারা। এমন সাফল্যের পরও এবারের আসরে দেখা যাবে না তাদের। গত মৌসুমে রানার্স আপ হওয়ার কিছুদিন পরই এলপিএল থেকে নিজেদের সরিয়ে নেয় মালিকানায় থাকা অরা লঙ্কা গ্রুপ।

তাদের ছেড়ে যাওয়া মালিকানা কিনে নিয়েছে বাংলাদেশের প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ। ডাম্বুলা থান্ডার নামে এবারের মৌসুমে খেলবে দলটি। চুক্তি পত্রে সাক্ষর করে ডাম্বুলার মালিকানা বুঝে নিয়েছেন ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের দুই কর্ণধার তামিম রহমান এবং গোলাম রাকিব। এলপিএলে দল নিতে পেরে রোমাঞ্চিত তারা দুজন।

শনিবার (২০ এপ্রিল) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে এলপিএল কর্তৃপক্ষ।

ফ্র্যাঞ্চাইজিটি নিয়ে নিজেদের ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে তামিম রহমান বলেন, ‘লঙ্কা প্রিমিয়ার লিগে নিজেদের যাত্রা শুরু করতে পেরে আমরা বেশ আনন্দিত। আমাদের মূল লক্ষ্য এমন একটি দল তৈরি করা যেটা সাহস, দক্ষতা ও স্পোর্টসম্যানশিপের উদাহরণ হবে। যে দল সবাইকে আকৃষ্ট করবে এবং বিশ্বব্যাপী সমর্থকদের অনুপ্রেরণা যোগাবে।’

ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা গোলাম রাকিব বলেন, ‘আমাদের লক্ষ্য, ডাম্বুলা থান্ডার্সকে সর্বোচ্চ প্রতিযোগিতার পর্যায়ে নিয়ে যাওয়া। আমরা স্থানীয় প্রতিভাকে পরিচর্যা করতে এবং ইতিবাচক ও দীর্ঘমেয়াদি প্রভাব তৈরিতে শ্রীলঙ্কান কমিউনিটির কাছে প্রতিজ্ঞাবদ্ধ। আমরা এখানে এসেছি জিততে, ক্রিকেটের সঠিক আবহকে উদযাপন করতে এবং আমাদের সমর্থকদের গর্বিত করতে।’

২০২০ সালে লঙ্কা প্রিমিয়ার লিগে যাত্রা শুরুর পর থেকে এ নিয়ে চতুর্থ বারের মতো স্বত্বের কারণে নাম পরিবর্তন করল ডাম্বুলা।প্রতিষ্ঠাকালীন দলটির নাম ছিল ডাম্বুলা ভাইকিংস। এরপর মালিকানা পরিবর্তন করে ২০২১ সালে হয়ে যায় ডাম্বুলা জায়ান্টস আর ২০২২ সালে ডাম্বুলা অরা। আগামী মৌসুম দলটি খেলবে ডাম্বুলা থান্ডার্স নামে।

আগামী ১ জুলাই উঠবে লঙ্কা প্রিমিয়ার লিগের আগামী মৌসুমের পর্দা। চলবে ২১ জুলাই পর্যন্ত।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :