শরীয়তপুরে দাবদাহ থেকে রক্ষা পেতে মোনাজাতে বৃষ্টি চাইলেন মুসল্লিরা

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৪, ১৪:১৬

দাবদাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্য শরীয়তপুরে বিশেষ নামাজ 'ইসতিসকার' আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার গৈডা এম.এস ফাজিল মাদ্রাসা মাঠে বৃষ্টির আশায় এই বিশেষ নামাজ 'ইসতিসকার' আদায় করা হয়। নামাজ পড়ান ও খুতবা দেন মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আনোয়ার হোসাইন। এতে অংশ নেন অন্তত দুই শতাধিক মুসল্লি। এছাড়াও শরীয়তপুরের জাজিরা ও ডামুড্যা উপজেলায় ইসতিসকার' আদায় করা হয়েছে।

এসময় উপস্থিত সকলে সৃষ্টিকর্তার সন্তুষ্টির জন্য দুই রাকাত নফল নামাজ পড়েন। নামাজ শেষে দাবদাহ থেকে পরিত্রাণ পেতে মোনাজাত করা হয়। মোনাজাতে সকল মুসল্লি রহমতের বৃষ্টির আশায় আল্লাহর কাছে কান্নাকাটি করেন। একইসাথে পুরো দেশের জন্য বৃষ্টির আশায় দোয়া করা হয়। এদিকে একই উদ্দেশ্যে ও একই দিনে বেলা সাড়ে ৯টায় জাজিরা উপজেলার পৌর ঈদগাঁ মাঠ ও ১০ টার দিকে ডামুড্যা উপজেলার হামিদিয়া কামলা মাদ্রাসায় এই ইসতিসকার নামাজের আয়োজন করা হয়।

নামাজে অংশ নেওয়া স্থানীয় মুসল্লি সিদ্দিক বেপারী বলেন, আমরা কয়েকদিন ধরে একটানা গরমে ভীষণ কষ্ট পাচ্ছি। এমনকি এই গরমে পশুপাখিরাও কষ্ট আছে। মাঠে ফলা ফসলগুলোও নষ্ট হয়ে যাওয়ার মতো। আমাদের এই কষ্ট দূর করে আল্লাহ যাতে বৃষ্টি দেন তাই সকলে মিলে ইসতিসকার নামাজ আদায় করলাম। আমাদের দোয়া কবুল হলে আল্লাহ ঠিক বৃষ্টি দিবেন।

মাদ্রাসার উপাধ্যক্ষ মো. খবির উদ্দিন রমিজী বলেন, দেশবাসীর শান্তি কামনায় এই ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। আমরা মনে করি আল্লাহ আমাদের গুনাহ মাফ করে এই অনাবৃষ্টি থেকে আমাদের রক্ষা করবেন। খুব তাড়াতাড়ি রহমতের বৃষ্টি বর্ষণ হবে।

মোনাজাত পরিচালনাকারী আলহাজ্ব মাওলানা আনোয়ার হোসাইন বলেন, মানবজাতি যখন সীমাহীনভাবে স্বেচ্ছাচারিতা করেন, তখন আল্লাহ তায়ালা মানুষকে সঠিক পথে আনার জন্য এই প্রাকৃতিক দুর্যোগ দিয়ে থাকেন। মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার সময় থেকেই সাহাবিদের নিয়ে এই নামাজ আদায় করতেন। আমরা আজ মোনাজাতের মাধ্যমে আল্লাহর দরবারে গুনা মাফ চেয়েছি। আল্লাহ আমাদের সকলের গুনাহ মাফ করে এই দাবদাহ নামের প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করবেন।

(ঢাকা টাইমস/২৫এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

জনগণের জানমাল নিয়ে ছিনিমিনি খেললে দাঁতভাঙা জবাব: লিটন

রংপুরে শতাধিক ছাত্রলীগ নেতাকর্মীর পদত্যাগ

রাজশাহীতে শিক্ষার্থীদের সঙ্গে আ. লীগের সংঘর্ষ, আহত ৫

শেরপুরে ১৩০০ জনকে আসামি করে মামলা

বগুড়া শহরজু‌ড়ে বি‌ক্ষোভ, শিক্ষার্থী‌দের সঙ্গে পু‌লি‌শের সংঘর্ষ

কোটা সংস্কারের দাবিতে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়ক অবরোধ 

চাঁপাইনবাবগঞ্জে ১৩২ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৫

মানিকগঞ্জে কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সংঘর্ষ, আহত ৪০

মাদারীপুরে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ-পুলিশের সংঘর্ষে আহত ৩০, লেকে লাফ দিয়ে নিখোঁজ ২ 

সিদ্ধিরগঞ্জে উত্তাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক 

এই বিভাগের সব খবর

শিরোনাম :