অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭২ রানেই গুটিয়ে গেল নামিবিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০২৪, ০৮:১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপের সৌজন্যে এবারই প্রথম প্রতিযোগিতামূলক টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া আর নামিবিয়া। যেখানে আগে ব্যাট করে জাম্পা-হ্যাজেলউডদের বোলিং তোপে মাত্র ৭২ রানেই অলআউট হয়ে যায় নামিবিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে যা নবম সর্বনিম্ন স্কোর। বিশ্বকাপের টানা তৃতীয় ম্যাচে জয় পেতে অস্ট্রেলিয়ার প্রয়োজন ৭৩ রান।

বুধবার (১২ জুন) অ্যান্টিগার নর্থ সাউন্ডে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শ। টস হেরে ব্যাটিংয়ে নেমে জাম্পা-হ্যাজেলউডদের বোলিং তোপে ৪৩ রানেই ৮ উইকেট হারায় নামিবিয়া। ৪৩ রানে ৮ উইকেট হারানোর পর নবম উইকেটে জুটি গড়েন গেরহার্ড এরাসমাস ও জ্যাক ব্রাসেল। নবম উইকেটে তারা গড়েন ২৯ রনের জুটিতে। তাদের ২৯ রানে ভর করে ১৭ ওভারে সব উইকেট হারিয়ে ৭২ রান তুলতে সক্ষম হয় নামিবিয়া।

নামিবিয়ার হয়ে আজ ওপেনিংয়ে নামেন নিকোলাস ডেভিন ও মাইকেল ফন লিঙ্গেন। প্রথম দুই ওভারে এই দুই ব্যাটার নেন ১২ রান। তবে এর পরের ওভারেই ঘটে ছন্দপতন। ইনিংসের তৃতীয় ওভারে নিকোলাস ডেভিনের বিদায়ে ভেঙে যায় এই জুটি। ৭ বলে ২ রান করা নিকোলাস ডেভিন জোশ হ্যাজলউডের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে গ্লেন ম্যাক্সওয়েলের দিয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ১৪ রানেই প্রথম উইকেট হারায় নামিবিয়া।

নিকোলাস ডেভিনের বিদায়ের পর মাত্র ১৭ রানের মধ্যেই একে একে সাজঘরে ফিরে যান জ্যান ফ্রাইলিংক, মাইকেল ফন লিঙ্গেন, জেজে স্মিট, জেন গ্রিন ও ডেভিড উইজ। এই ছয় ব্যাটারেই কেউই পৌঁছাতে পারেননি দুই অঙ্কের ঘরে। যার ফলে মাত্র ৩১ রানেই ৬ উইকেট হারিয়ে বসে নামিবিয়া।

৩১ রানে ৬ উইকেট হারানোর পর জুটি গড়েন রুবেন ট্রাম্পেলম্যান ও গেরহার্ড এরাসমাস। তবে তারাও বেশিদূর আগাতে ব্যর্থ হন। দলীয় ৪৩ রানে রুবেন ট্রাম্পেলম্যানের বিদায়ে ১২ রানেই ভেঙে যায় এই জুটি। রুবেন ট্রাম্পেলম্যানের বিদায়ের পরের বলেই সাজঘরে ফিরে যান বার্নার্ড শোল্টজ। তার বিদাযে মাত্র ৪৩ রানেই ৮ উইকেট হারিয়ে বসে নামিবিয়া।

৪৩ রানে ৮ উইকেট হারানোর পর নবম উইকেটে জুটি গড়েন গেরহার্ড এরাসমাস ও জ্যাক ব্রাসেল। নবম উইকেটে তারা গড়েন ২৯ রনের জুটিতে। তাদের ২৯ রানে ভর করে ১৭ ওভারে সব উইকেট হারিয়ে ৭২ রান তুলতে সক্ষম হয় নামিবিয়া।

(ঢাকাটাইমস/১২ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :