নব্বইয়ের দশকে বাংলাদেশি সিনেমার নকল হতো কলকাতায়, অকপট শাশ্বত

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ জুলাই ২০২৪, ১৮:২২ | প্রকাশিত : ০৯ জুলাই ২০২৪, ১৮:১৩

বহু বছর ধরে বাংলাদেশের সিনেমা এবং গান হুবহু নকল করে তৈরি আসছেন ওপার বাংলার নির্মাতারা। এমন উদাহরণ আছে ভুরিভুরি। এবার সে কথাই অকপটে স্বীকার করে নিলেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়।

একটি ওয়েব সিরিজের কাজে সম্প্রতি প্রথমবারের মতো ঢাকায় এসেছেন এই অভিনেতা। বৃহস্পতিবার আড্ডায় মাতেন প্রযোজনা সংস্থা চরকির কার্যালয়ে। সেখানে একটি সংবাদমাধ্যম দেওয়া সাক্ষাৎকারে শাশ্বত জানান, নব্বইয়ের দশকে কলকাতায় বাংলাদেশি সিনেমার নকল বানানো হতো।

শাশ্বতর কথায়, ‘নব্বইয়ের দশকে টালিউডের (কলকাতার ফিল্ম ইন্ডাস্ট্রি) অবস্থা অনেকটা নাজুক ছিল। ফলে বাংলাদেশ ও দক্ষিণ ভারতীয় সিনেমা হুবহু কপি করে সিনেমা বানাতেন তখনকার পরিচালকরা। পরে অবশ্য সেই প্রবণতা থেকে টালিউড বেরিয়ে এসেছে।’

এই অভিনেতার মতে, ‘এপার-ওপার দুই বাংলাতেই এখন অবস্থার পরিবর্তন হয়েছে। হয়তো এটাই ট্রেন্ড। একটা সময় ভালো হবে, পরে আবার বদলাবে। খারাপ না হলে তো আর ভালোর দিকে ওঠার সুযোগ থাকে না। সব সময় উঠতে থাকলে তো পড়ে যেতে পারি।’

শাশ্বত যে সিরিজটির কাজে ঢাকায় এসেছেন, সেটির নাম ‘গুলমোহর’। চরকির প্রযোজনায় এটি নির্মাণ করছেন সৈয়দ আহমেদ শাওকী। এর আগে একাধিকবার বাংলাদেশি সিনেমায় কাজের প্রস্তাব পেলেও নানা জটিলতায় তিনি ঢাকায় আসতে পারেননি বলেও জানান শাশ্বত।

(ঢাকাটাইমস/০৯জুলাই/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :