শনিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট মৌলভীবাজারে

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জানুয়ারি ২০১৭, ২৩:০৩ | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৭, ২০:১০

পরিবহন শ্রমিকদের ওপর হামলার বিচার এবং গাড়ি ও বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুরের ঘটনায় ক্ষতিপূরণের দাবিতে মৌলভীবাজার জেলায় কাল শনিবার সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছেন পরিবহন শ্রমিকরা।

শুক্রবার বিকেলে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে পরিবহন শ্রমিকদের এক সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

৮ জানুয়ারির মধ্যে বিজিবি সদস্যদের বরখাস্ত করে শাস্তি নিশ্চিত এবং পরিবহন ও ব্যবসায়ীদের ক্ষতিপূরণ না দিলে সিলেট বিভাগকে অচল করে দেওয়ার হুমকি দেয়া হয় সমাবেশে।

সমাবেশে উপস্থিত ছিলেন পরিবহন শ্রমিক ইউনিয়নের বিভাগীয় সাধারণ সম্পাদক সজিব আলী, মৌলভীবাজার পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জামাল মিয়া, সম্পাদক অদুদ মিয়া, ট্রাক লরি শ্রমিক ইউনিয়নের শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ঝিনু মিয়া, সম্পাদক শাহজাহান; কার, মাইক্রোবাস, বাস শ্রমিক ইউনিয়নের শ্রীমঙ্গল শাখার সভাপতি ময়না মিয়া, সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

এদিকে পরিবহন ও দোকানপাট ভাঙচুরের প্রতিবাদে শুক্রবার শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে পরিবহন ও ব্যবসায়ী সমিতির প্রায় হাজার খানেক লোক অবস্থান নিয়ে ধর্মঘট পালন করেন। শহরের দোকানপাট ও যানবাহন বন্ধ ছিল। শ্রীমঙ্গলের সঙ্গে সারা দেশের পরিবহন যোগাযোগ বন্ধ করে দেন তারা।

বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীমঙ্গল উপজেলার ভানুগাছ স্ট্যান্ড এলাকায় বিজিবির গাড়ির চালকের সঙ্গে এক পরিবহন শ্রমিকের কথা-কাটাকাটির জের ধরে কিছু বিজিবি সদস্য ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়। পরে বিজিবির সদস্যরা শ্রীমঙ্গলের ব্যবসায়ী ও পথচারীদের ওপর নির্বিচারে হামলা চালান। এ সময় ভাঙচুর করা হয় কয়েক শ গাড়ি ও দোকানপাট। এ সময় গুলিবিদ্ধ হয় ছয়জন। এ ছাড়া অর্ধশতাধিক মানুষ আহত হয়।

এ ঘটনায় মৌলভীবাজার জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্রেট ফারুক আহমেদকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। (ঢাকাটাইমস/৬জানুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :