ইতালিতে বিএনপির স্বাধীনতা দিবস উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৭, ১৭:৫৮

ইতালির পালমা কাম্পানিয়া, সান্চুসেফ বিএনপি গতকাল রবিবার মহান স্বাধীনতা দিবস পালন করেছে। পালমা কাম্পানিয়া সান্চুসেফ বিএনপির সভাপতি আব্দুল গণির সভাপতিত্বে এবং সহসাধারণ সম্পাদক রাসেদ আহমদের পরিচালনায়

সভায় প্রধান অতিথি ছিলেন ইতালি কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি শাহজান তালুকদার। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন নাপলি বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান।

প্রধান অতিথি শাহজান তালুকদার বলেন, আজ আমরা যে মহান স্বাধীনতা উযাপন করছি এর অবদান আমাদের প্রিয় নেতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের। জিয়াউর রহমান ২৬ মার্চ কালুরঘাট বেতারকেন্দ্রে থেকে স্বাধীনতা ডাক দিয়েছিলেন। যার জন্য আজ আমরা বাংলাদেশ স্বাধীন নামে একটি রাষ্ট্র পাই।

বিএনপির এই নেতা বলেন, ‘কিন্তু আজ অবৈধ শেখ হাসিনা সরকার বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্র হিসেবে পরিণত করেছে, যার জন্য আজ আমাদের বাংলাদেশে এখন গণতন্ত্র নেই। আর এই গণতন্ত্র ফিরে পেতে হলে আমাদের গণতান্ত্রিক দল বিএনপিকে আবার ক্ষমতায় আনতে হবে। এর জন্য আমাদের দলের সবাইকে ঐক্যবদ্ধো থাকতে হবে।’

সভায় আরও বক্তব্য দেন নাপলি বিএনপির সহ সাধারণ সম্পাদক মুযাজিম সরকার, নাপলি জুলিয়ানু বিএনপির সভাপতি সুলেমান বেগ, শ্রমিক দলের সভাপতি লিটন মিয়া প্রমুখ।

(ঢাকাটাইমস/২৭মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :