বরিশালে চুরি হওয়া নবজাতক উদ্ধার

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ০৮ জুন ২০১৭, ১৮:১৪

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের মায়ের কোল থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করেছে র‌্যাব। একই সাথে তিন জনকে আটক করা হয়েছে।

চুরির হওয়ার চার দিনের মাথায় বৃহস্পতিবার ভোর ৩টার দিকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা এলাকার একটি ভাড়া বাসা থেকে নবজাতককে উদ্ধার করা হয়।

আটক আসামিরা হলো- রিনা বেগম, তার স্বামী মো. সোলায়মান হোসেন ও রিনার মা হাওয়া বিবি। আটকদের বাড়ি বরগুনা জেলার তালতলি উপজেলার নলবুনিয়া গ্রামে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় বরিশাল নগরীর রুপাতালীস্থ র‌্যাব-৮-এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন উপ-অধিনায়ক মেজর আদনান কবির।

তিনি বলেন, গত ১ জুন মেহেন্দিগঞ্জ উপজেলার খোরকী গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী ছালমা বেগম শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে ভর্তি হন। পরে সিজারিয়ানের মাধ্যমে একটি পুত্র সন্তান প্রসব করেন এবং ওই ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। ৪ জুন সকালে অপহৃত নবজাতককে নিয়ে আসামিরা হাসপাতাল থেকে সুকৌশলে পালিয়ে যায়। পরবর্তীতে হাসপাতালে তারা সুনিদিষ্ট কোন ঠিকানা প্রদান না করার কারণে অনেক খোঁজাখুঁজি করেও শিশুটিকে খুঁজে পাওয়া সম্ভব হয় নাই।

এ ঘটনায় অপহৃত নবজাতক শিশুটির পিতা মো. আনোয়ার হোসেন বাদী হয়ে বরিশাল মহানগর কোতয়ালি (বিএমপি) থানার মামলা করেন। ওই মামলার কপি অধিনায়ক, র‌্যাব-৮, বরিশাল বরাবরে পরের দিন (৫ জুন) নবজাতক শিশু অপহরণ সম্পর্কে একটি আবেদনপত্র দাখিল করেন।

এরই প্রেক্ষিতে বরিশাল র‌্যাব-৮ এর সিপিএসসির ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পরিচালক মো. হাছান আলী এর নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল গত ৭ জুন রাত পৌনে ১১টার দিকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় অভিযান চালায়। এ সময় হাওয়া বিবিকে সেখান থেকে আটক করা হয়।

পরে আটক হাওয়া বিবির তথ্য মতে, নারায়ণগঞ্জ জেলার ফতুল্লাতে আর একটি অভিযান চালিয়ে ৮ জুন (বৃহস্পতিবার) ভোর ৩টায় নবজাতককে উদ্ধার করা হয়। এসময় সেখান থেকে রিনা বেগম, তার স্বামী মো. সোলায়মান হোসেনকে আটক করা হয়।

(ঢাকাটাইমস/৮জুন/টিটি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :