ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার বাজেট ঘোষণা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৭, ১৭:৪১

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৭-২০১৮ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। প্রস্তাবিত এই বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৪১ কোটি ২৩ লাখ ২৯ হাজার ৬৭৫ টাকা। আর ব্যয় ধরা হয়েছে ৩৯ কোটি ৮ লাখ ৩০ হাজার টাকা।

শনিবার দুপুর ২টায় পৌরসভার মাহবুবুল হুদা সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে পৌর মেয়র মিসেস নায়ার কবীর এই বাজেট ঘোষণা করেন।

বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা, পৌর সম্পত্তির ভাড়া, বাণিজ্যিক মার্কেটের সেলামি, পৌর পানি সরবরাহ ও জলবায়ু পরিবর্তন ইত্যাদি খাতে।

সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে- স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী, কর আদায় ও কর নির্ধারণ, বৃক্ষরোপণ ও রক্ষণাবেক্ষণ, শিশু পার্ক নির্মাণ, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, পৌর মিলনায়তন ও কাঁচাবাজার উন্নয়ন এবং গরুর বাজার সম্প্রসারণ খাতে।

বাজেটে সমাপনী স্থিতি ধরা হয়েছে দুই কোটি ১৪ লাখ ৯৯ হাজার ৬৭৫ টাকা।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, সচিব সৈয়দ আবুজর গিফারী, সহকারী প্রকৌশলী কাউছার আহমেদ, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. গোলাম কাউসার, বস্তি উন্নয়ন কর্মকর্তা মোখলেছুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ. আ. ম. রশিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের প্রতিনিধিরা অনুষ্ঠানে ছিলেন।

(ঢাকাটাইমস/১৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :