সৌদিতে সড়কে ঝরল গোয়ালন্দের চার প্রাণ

এম মনিরুজ্জামান, রাজবাড়ী
| আপডেট : ২৯ জুলাই ২০১৭, ২১:০২ | প্রকাশিত : ২৯ জুলাই ২০১৭, ২০:৩৫

সৌদি আরবের দাম্মামে সড়ক দুর্ঘটনায় দুই ভাইসহ রাজবাড়ীর গোয়ালন্দের চার জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে এ দুর্ঘটনা হলেও শুক্রবার গভীর রাতে তা জানতে পারেন স্বজনরা। আর শনিবার দুপুরে নিহতদের স্বজনদের কাছে এই তথ্য জানতে পারেন গণমাধ্যম কর্মীরা।

নিহতদের মধ্যে আছেন রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দরাপের ডাঙ্গি এলাকার আহেদ ব্যাপারীর ছেলে ইরশাদ ব্যাপারী (২৮) ও হুমায়ুন ব্যাপারী (২৫) দুই ভাই। অন্য দুই জন হলেন ৫ নং ওয়ার্ডের দক্ষিণ উজানচর নাছির মাতব্বর পাড়ার ওসমান খানের ছেলে কুব্বাত খান (২৫) এবং একই উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আনসার মাঝি পাড়ার সহের ম-লের ছেলে মিরাজ ম-ল (২২)।

নিহতদের স্বজনরা জানান, বৃহস্পতিবার রাতে একটি গাড়িতে নিহতরা কাজের জন্য দাম্মাম থেকে রিয়াদ যাচ্ছিলেন। পথে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে গাড়িটি। এ সময় গাড়িতে থাকা কয়েকজন ঘটনাস্থলেই মারা যান এবং আরও কয়েকজন হাসপাতালে নেয়ার পর মারা যান। এর মধ্যে রাজবাড়ীর গোয়ালন্দের চারজন। গতকাল শুক্রবার গভীর রাতে সড়ক দুর্ঘটনায় নিহতের খবর জানতে পারেন নিহতদের পরিবারের লোকজন।

নিহত ইরশাদ ও হুমায়ুনের বড় ভাই মঞ্জু ব্যাপারী জানান, তিন ভাই এক বোনের মধ্যে তিনি সবার বড়। গত বৃহস্পতিবার রাতে সড়ক দুর্ঘটনায় এক সঙ্গে তার দুই ভাই সৌদি আরবে মারা গেছে। কিন্তু তারা খবর পেয়েছেন শুক্রবার রাতে। দুই ভাইয়ের এক সঙ্গে মৃত্যুতে তাদের সব শেষ হয়ে গেছে বলে তিনি মন্তব্য করেন।

মঞ্জু ব্যাপারী আরও জানান, এরশাদ ১০ থেকে ১২ বছর ধরে বিদেশ করলেও ছুটিতে এসে বিয়ে করে চার মাস আগে আবার সৌদি যান। আর হুমায়ুন কাজের জন্য সে দেশে যান ৭ মাস আগে। তাদের পরিবারের সবার এখন প্রশাসন ও সরকারের কাছে একটিই দাবি যত দ্রুত সম্ভব মরদেহ দেশে এনে তাদের কাছে ফিরিয়ে দেবেন। নিহত কুব্বাতের বাবা ওসমান খান জানান, তার তিন ছেলের মধ্যে সবচেয়ে ছোট ছিল কুব্বাত। ধারদেনা করে পাঁচ মাস আগে ছেলেকে সৌদি পাঠিয়েছিলেন পরিবারের সচ্ছলতা ফেরানোর আশায়। তিনি ছেলের মরদেহ দেশে আনতে সরকারের সহযোগিতা কামনা করেন।

উজানচর ইউনিয়র পরিষদ চেয়ারম্যান আবুল হোসেন জানান, সৌদিতে সড়ক দুর্ঘটনায় তার এলাকার চারজন নিহত হয়েছে। যার মধ্যে একজনের বাড়ি তার ইউনিয়নের সীমান্ত এলাকায়। নিহতদের মরদেহ দেশে আনতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে যেভাবে সহযোগিতা করা প্রয়োজন তা করা হবে বলেও জানান তিনি। গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবীব জানান, উপজেলার উজানচর ইউনিয়নের বেশ কয়েকজন সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। তবে কতজন সেটা তিনি নিশ্চিত নন। খবর শুনে তিনি নিহতের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন।

ঢাকাটাইমস/২৯জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :