রেফারিকে ধাক্কা, নিষিদ্ধ হচ্ছেন রোনালদো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ আগস্ট ২০১৭, ১১:৩৪ | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৭, ১০:১৩

গেল রাতটা হতাশারই কাটল ক্রিস্টিয়ানো রোনালদোর। ক্যাম্প ন্যুতে বার্সাকে ৩-১ গোলে হারিয়েও উল্লাসটা ভালোভাবে করতে পারেননি সি আর সেভেন। লাল কার্ড দেখায় রেফারিকে ধাক্কা মেরেই বসেন পর্তুগীজ সুপারস্টার। যার খেসারত হিসেবে বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয় লেগ ছাড়াও চার থেকে সাত ম্যাচ নিষেধাজ্ঞার শেকলে বন্দী থাকবেন রোনালদো।

৫৮ মিনিটে করিম বেনজেমার বদলে মাঠে নামেন রোনালদো। নেমেই বার্সার রক্ষণভাগের ফাঁকফোকর দারুণভাবে কাজে লাগান তিনি। ম্যাচের ৮০তম মিনিটে ডিবক্সের বাঁ প্রান্ত থেকে ডান পায়ের শটে রিয়ালকে দারুণ গোল উপহার দেন করে ক্রিস্টিয়ানো। গোলের পর জার্সি খুলে উদযাপনের জন্য শাস্তি হিসেবে হলুদ কার্ড দেখেন রোনালদো। এর মিনিট তিনেক পর বার্সেলোনার ডিবক্সে ড্রাইভ দেওয়ায় তাকে দেখানো হয় দ্বিতীয় হলুদ কার্ড।

রেফারি রিকার্ডোর এমন সিদ্ধান্তে মেজাজ ঠিক রাখতে পারেননি রোনালদো। রেফারিকে ধাক্কা মেরেই মাঠ ছাড়েন এই পর্তুগীজ তারকা। এমন অখেলোয়াড়সুলভ আচরণের জন্য বড় শাস্তিই পাচ্ছেন রিয়াল গোলমেশিন। ম্যাচ রেফারি রিপোর্টে রোনালদোর বাজে ব্যবহারের কথা মোটা দাগেই উল্লেখ করেছেন।

তাছাড়া ফিফা আইনের ৯৬ অনুচ্ছেদ বলছে, চার থেকে সাত দিন নিষিদ্ধ হচ্ছেন রোনালদো। ওই আর্টিকেলে স্পষ্ট বলা আছে, কোনো ফুটবলার যদি মাঠে রেফারির সিদ্ধান্তের সঙ্গে একমত না হয়ে বাজে আচরণ করেন কিংবা রেফারির গায়ে হাত দেন তাহলে তাকে চার থেকে সাত দিন পর্যন্ত নিষিদ্ধ করা হবে। সূত্র-মার্কা, গোলডটকম।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :