কর্তব্য অবহেলা: চিকিৎসকসহ পাঁচজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৭, ২১:৫৯

কর্তব্য অবহেলার জন্য আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই চিকিৎসহ পাঁচজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এছাড়া একজন মেডিসিন কনসালটেন্টের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি নেয়া হয়েছে।

জানা গেছে, আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল সার্জন ফরিদা ইয়াসমিন, একজন পরিসংখ্যানবীদ, একজন মেডিকেল সহকারী ও একজন অফিস সহকারীকে কে বদলি করা হয়েছে। কনসালটেন্ট ডা. আবু নাসের মো. আব্দুল কাদিরের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে। কর্মস্থলে ফিরিয়ে আনা হয়েছে একজন মেডিকেল টেকনোলজিস্টকে।

আজ বৃহস্পতিবার আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. শফিউর রহমান সাংবাদিকদের জানান, গত ১৭ ডিসেম্বর ত্রিপুরা থেকে ঢাকায় ফেরার পথে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ উপলক্ষে এক মতবিনিময় সভায় চিকিৎসকরা হাসপাতালে নিয়মিত ও সময়মতো আসেন না বলে মন্ত্রীর কাছে নালিশ করা হয়। এতে মন্ত্রী ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে যারা নিয়মিত ও সময়মতো কর্মস্থলে আসেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

তিনি বলেন ডেন্টাল সার্জন ফরিদা ইয়াসমিনকে কক্সবাজারের উখিয়ায় বদলি করা হয়েছে। এছাড়া আরও তিন কর্মকর্তা কর্মচারীকে বদলির আদেশের চিঠি পাঠানো হয়েছে। কনসালটেন্ট ডা. আব্দুল কাদিরের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের হবে।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :