স্লাইডার ক্যামেরার ফোন আনছে লেনোভো

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৮, ১১:০৩

স্লাইডার ক্যামেরার ফোন আনছে লেনোভো

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

এখনকার বেশির ভাগে ফোনেরই স্ক্রিন টু বডি রেশিও কমছে। হচ্ছে বেজেললেস। এজন্য অপো, ভিভো, ওয়ানপ্লাস ফোনের ডিসপ্লের উপরে পানির বিন্দুর আকারে নচ ব্যবহার করেছে। নাম দেওয়া হয়েছে ওয়াটার ড্রপ নচ। এছাড়াও কিছু ফোনে থাকছে পপ আপ ক্যামেরা ডিজাইন, স্লাইডার ডিজাইন। সম্প্রতি শাওমি মি মিক্স ৩ ফোনে এই ধরনের ডিজাইন দেখা গিয়েছে।

এই একই ডিজাইন ব্যবহার করে সামনে আসতে চলেছে লেনোভো জেড ফাইভ প্রো। এই ফোনের ক্যামেরা মডিউলটি স্লাইডারের মাধ্যমে উঠে আসবে। এর ফলেই ফোনের স্ক্রিনের সাথে ডিসপ্লে রেশিও আগে থেকে বেড়েছে অনেকটাই। এছাড়াও থাকছে ডুয়েল ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা। আগামী ১ নভেম্বর অবমুক্ত হবে ফোনটি।

এখনো লেনোভো জেড ফাইভ প্রো ফোনের কোন স্পেসিফিকেশন জানা যায়নি। তবে একাধিক রিপোর্টে জানা গিয়েছে এই ফোনের সামনে ও পিছনে থাকবে ডুয়েল ক্যামেরা সেট আপ। লেনোভো জানিয়েছে লেনোভো জেড ফাইভ প্রো ফোনের ডিসপ্লের সঙ্গে বডির রেশিও ৯০ শতাংশের বেশি হবে।

এছাড়াও লেনোভো জেড ফাইভ প্রো ফোনের ডিসপ্লের নিচে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। এই ফোনে থাকবে ফুল এইচডি প্লাস ওলিড ডিসপ্লে। আশা করা হচ্ছে এই ফোনের ভেতরে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট, ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। এছাড়াও থাকবে ডুয়েল সিম সাপোর্ট। এই দুটি সিম স্লটেই থাকবে ফোরজি কানেকটিভিটি।

চার্জিং এর জন্য লেনোভো জেড ফাইভ প্রো ফোনে থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট। আশা করা হচ্ছে লেটেস্ট অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেম সহ বাজারে আসবে এই ফোন। এর উপরেই থাকবে কোম্পানির নিজস্ব স্কিন। আপাতত শুধুমাত্র চিনে লেনোভো জেড ফাইভ প্রো অবমুক্ত করা হবে।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :