মিরপুরে কি শেষ ম্যাচ খেলে ফেললেন মাশরাফি?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮, ২১:৩৯ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৮, ২১:৩৫

টি-টোয়েন্টিকে আরও আগেই বিদায় বলেছেন মাশরাফি বিন মর্তুজা। দীর্ঘদিন ধরে তিনি টেস্ট ক্রিকেট খেলেন না। চোটের সঙ্গে যুদ্ধ করে শুধু ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটকে। সম্প্রতি রাজনীতিতে যোগ দেয়ায় মাশরাফির খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়। কিন্তু সব শঙ্কা উড়িয়ে নিজের ফেসবুক পাতায় মাশরাফি জানান, বিশ্বকাপের আগে ক্রিকেটের সঙ্গে আপোস নয়।

যেই কথা সেই কাজ। নির্বাচনের ডামা-ঢোলের মাঝেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে যাচ্ছেন অধিনায়ক। মঙ্গলবার হোম অব ক্রিকেট গ্রাউন্ড শের-ই-বাংলায় হয়ে গেল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি। সিরিজের শেষ ম্যাচটি হবে সিলেটে। বিশ্বকাপের আগে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর আর কোনো সিরিজ নেই। তবে কি মিরপুর শের-ই-বাংলায় নিজের শেষ ম্যাচটি খেলে ফেললেন ক্যাপ্টেন মাশরাফি?

সম্ভাব্য উত্তর সেটাই। কারণ বিশ্বকাপের পর ক্রিকেট থেকে অবসরে যেতে পারেন মাশরাফি বিন মর্তুজা। যদি সত্যিই বিশ্বকাপের পর তিনি ক্রিকেটকে বিদায় বলেন তাহলে হয়তো এটিই মিরপুরের মাটিতে অধিনায়কের শেষ ম্যাচ।

এর মাঝেও যদি, কিন্তুর হিসাব আছে। বিশ্বকাপের পর যদি ফিটনেস এবং সময় সুযোগ থাকে তাহলে আরো কিছুদিন দেশের ক্রিকেটে দেখা যেতে পারে নড়াইলের কৌশিককে। তবে সেই সম্ভাবনা খুব ক্ষীণ।

তবে মিরপুরে বিদায়ী ম্যাচ হোক আর যাই হোক, এটি ছিল অধিনায়কের জন্য একটি বিশেষ দিন। মঙ্গলবার টস করতে নেমেই অধিনায়ক মাশরাফি স্পর্শ করেন আরেকটি মাইলফলক। দেশের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দেয়া হাবিবুলের পাশে নিজের নাম বসান মাশরাফি। ২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত ৬৯টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছিলেন হাবিবুল। অধিনায়ক হিসেবে মাশরাফিরও এটি ৬৯তম ওয়ানডে। আর সিলেটে তৃতীয় ওয়ানডেতে হাবিবুল বাশারকেও ছাড়িয়ে যাবেন দেশের সফলতম এই অধিনায়ক। সেদিন বাংলাদেশকে ৭০তম ম্যাচে নেতৃত্ব দিয়ে সবার শীর্ষে বসবেন ৩৫ বছর বয়সী মাশরাফি। আর বিশ্বকাপ পর্যন্ত এই সংখ্যা আরো অনেক দূরে নিয়ে যাবেন ‘নড়াইল এক্সপ্রেস’।

(ঢাকাটাইমস/১১ ডিসেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :