মির্জাপুর পৌর যুবলীগের পাল্টাপাল্টি কমিটি, মিশ্র প্রতিক্রিয়া

জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল)
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ২০:২২ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:০১

টাঙ্গাইলের মির্জাপুর পৌর যুবলীগের পাল্টাপাল্টি কমিটি গঠন করা হয়েছে। যুবলীগের পাল্টাপাল্টি এই কমিটিকে কেন্দ্র করে মির্জাপুরে রাজনৈতিক অঙ্গনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

গত ১১ ফেব্রুয়ারি মির্জাপুর পৌর যুবলীগের সম্মেলন হয়। সম্মেলনের দ্বিতীয় পর্বে সভাপতি-সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় আলোচনার মাধ্যমে কমিটি গঠনের জন্য স্থানীয়, জেলা ও কেন্দ্রীয় যুবলীগ এবং স্থানীয় আওয়ামী লীগ নেতারা বৈঠকে বসেন। কিন্তু রাত সাড়ে দশটা পর্যন্ত চেষ্টা চালিয়েও কমিটি গঠনে ঐক্যমতে পৌঁছাতে ব্যর্থ হন কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ। পরে তারা কমিটি ঘোষণা না করেই মির্জাপুর ছাড়েন।

ওইদিন রাতেই প্রার্থী ইয়াছিন মিয়া হিরাকে সভাপতি ও আল মামুনকে সাধারণ সম্পাদক করে উপজেলা যুবলীগের তিন যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম শিপলু, শামীম আল মামুন ও আজাহারুল ইসলাম স্বাক্ষর করে পৌর যুবলীগের একটি কমিটির ঘোষণা করেন।

এদিকে ঘোষিত কমিটিকে গঠনতন্ত্র বহির্ভূত উল্লেখ করে ১৫ ফেব্রুয়ারি টাঙ্গাইল জেলা যুবলীগের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত নোটিশের মাধ্যমে বাতিল ঘোষণা করা হয়।

অপরদিকে গতকাল সোমবার সন্ধ্যার পর ইয়াছিন মিয়া হিরাকে সভাপতি ও সজিব মিয়াকে সাধারণ সম্পাদক করে টাঙ্গাইল জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চল ও সম্পাদক ফারুক হোসেন মানিক স্বাক্ষরিত পাল্টা আরও একটি কমিটি ঘোষণা করা হয়।

এদিকে এই পাল্টাপাল্টি কমিটি ঘোষণাকে কেন্দ্র করে মির্জাপুরে আওয়ামী রাজনীতিতে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু রায়হান সিদ্দিকী বলেন, প্রথম কমিটিতে উপজেলা যুবলীগের আহবায়কের স্বাক্ষর ছিল না। গঠনতন্ত্র মোতাবেক জেলা যুবলীগ পৌর যুবলীগের কমিটি ঘোষণা দিতে পারে না।

দুটি কমিটি ঘোষণাই সাংগঠনিক নিয়মে হয়নি বলে তিনি মনে করেন।

একই মন্তব্য করেন, উপজেলা আওয়ামী লীগের অপর সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, পাল্টাপাল্টি কমিটি ঘোষণার বিষয়টি আওয়ামী লীগের নয়, এটি যুবলীগের বিষয়। এ বিষয়ে আমি কিছুই জানি না।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :