বাঁশবাগানে বৃদ্ধা মাকে ফেলে গেলেন ছেলে ও পূত্রবধূ!

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩১ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৬

৮৬ বছরের অসহায় বৃদ্ধা মাকে রাস্তার পাশে বাঁশবাগানে ফেলে গেলেন তার ছেলে ও পূত্রবধূ। ঘটনাটি ঘটেছে, নড়াইলের লোহাগড়া উপজেলার কুচিয়াবাড়ি গ্রামে। অসহায় এ বৃদ্ধার নাম হুজলা বেগম।

পুলিশ ও এলাকাবাসী জানায়, হুজলা বেগমের তিন ছেলে ও দুই মেয়ে। প্রায় ৩০ বছর আগে স্বামী সামাদ শেখ মারা যাওয়ার পর ছেলে-মেয়েরা আলাদা সংসার শুরু করেন। আর হুজলা বেগম বিভিন্ন সময়ে ছেলে ও মেয়েদের সংসারে বাস করে আসছিলেন। সম্প্রতি মায়ের ভরণ-পোষণ কে নেবেন, এ বিষয়ে সন্তানদের মধ্যে মত-বিরোধের সৃষ্টি হয়।

গত বুধবার সন্ধ্যায় হুজলা বেগমের মেঝো ছেলে বাবু শেখের বাড়িতে এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ আত্মীয় স্বজনেরা বিষয়টি মীমাংসার উদ্যোগ নেন।

একপর্যায়ে বাবুসহ বৃদ্ধার কোনো সন্তানই তার মাকে তাদের সংসারে ঠাঁই দিতে চায়নি।

পরে বাবু ও তার স্ত্রী বৃদ্ধা হুজলাকে বাড়ি নিজ বাড়ি থেকে টেনে-হিঁচড়ে কুচিয়াবাড়ির পশ্চিমপাড়ায় তাদের পুরাতন বাড়িতে নিয়ে যান। পরে হুজলাকে তারা রাস্তার পাশে বাঁশবাগানে ফেলে রেখে যান।

পাঁকা রাস্তা দিয়ে টেনে-হিঁচড়ে নেয়ায় হুজলার শরীরের বিভিন্ন স্থানে থেঁতলে গেছে। বুধবার রাত সাড়ে ৮টার দিকে বৃষ্টি শুরু হলেও তাকে কেউ বাঁশবাগান থেকে ঘরে তুলে নেয়নি।

পরে প্রতিবেশিরা হুজলার পাশে হারিকেন জ্বালিয়ে রেখে চলে যান। ভোররাতে হুজলা বেগমের নাতবউ প্রতিবেশিদের সহযোগিতায় তাদের বাড়িতে নিয়ে যায়। তবে ক্ষণিকের জন্য বাড়িতে স্থান পেলেও স্থায়ী ঠাঁই মেলেনি তার।

খোলা আকাশের নিচে হুজলাকে রাতভর ফেলে রাখায় পিঁপড়াসহ বিভিন্ন পোঁকার কামড়ে আক্রান্ত হয়েছেন তিনি। বর্তমানে নাতবউয়ের বাড়িতে অসুস্থ অবস্থায় পড়ে আছেন তিনি।

বৃহস্পতিবার এ বিষয়টি জানাজানি হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করে।

লোহাগড়া থানার ওসি প্রবীর কুমার বিশ্বাস জানান, এ ঘটনায় বাবু ও তার স্ত্রী পলাতক রয়েছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে। বৃদ্ধাকে আপাতত তার নাতবউয়ের কাছে রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :