যুবকের হাত কেটে বিলে নিক্ষেপ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০১৮, ২১:৫৪

কুমিল্লায় চুরির অভিযোগ এনে এক যুবকের হাত কেটে দেয়া হয়েছে। ভুক্তভোগীর নাম জাহাঙ্গীর হোসেন বাদশা। তার কাটা হাতটি পাওয়া গেছে একটি বিলের মধ্যে।

জেলার চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের যশপুর গ্রামে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বাদশা ওই গ্রামের মৃত মোহন মিয়ার ছেলে।

মর্মান্তিক এই ঘটনার বিষয়টি জানতে পারার পরও পুলিশ তৎপর হচ্ছে না। বিষয়টি জানতে পারার কথা জেনেও কারা হাত কেটেছেন, সেটি বের করতে তাদের কোনো চেষ্টা চোখে পড়েনি।

যুবকের বিচ্ছিন্ন হওয়া হাত ও তার ছবিটি মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে তীব্র সমালোচনা তৈরি হয়েছে।

স্থানীয়রা জানায়, যশপুর বাজারসহ বিভিন্নস্থানে চুরি, ডাকাতি, ছিনতাইয়ের অভিযোগ ছিল বাদশার বিরুদ্ধে। সম্প্রতি যশপুর বাজারে চুরির ঘটনা ঘটে। এর পর থেকে পলাতক ছিলেন বাদশা।

সোমবার রাতে স্থানীয়রা বাদশাকে দেখে ফেলে। আর এ সময় তাকে গণপিটুনি দিয়ে ডান হাত কেটে ফেলা হয়। মঙ্গলবার সকালে তার ডান হাতটি পাশ্ববর্তী খেয়াইশ গ্রামের একটি বিলে পাওয়া যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক শাহজালাল মজুমদার ঢাকাটাইমসকে বলেন, ‘হাত কর্তন করা যুবক এলাকার চিহ্নিত চোর ও মাদক কারবারি। তার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ। প্রায় সময় পথচারীদের গতিরোধ করে সে মালামাল লুট করত। সোমবার রাতে সে যশপুরে ছিনতাইয়ের চেষ্টা করলে বিক্ষুব্ধ জনতা তাকে মারধর করে একটি হাত কেটে দেয়।’

তবে একজন মানুষের হাত কেটে ফেলার মতো শাস্তি দেয়া যায় কি না- এমন প্রশ্নও উঠেছে এলাকায়। এ নিয়ে সমালোচনাও হচ্ছে। যদিও পুলিশ এ বিষয়ে কোনো ব্যবস্থাই এখনও নেয়নি।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল মাহফুজ ঢাকাটাইমসকে বলেন, ‘হাত কাটার একটা ঘটনা শুনেছি। বিস্তারিত জানি না। তাঁর বিরুদ্ধে মামলা আছে কিনা তা খোঁজ নিয়ে জানাতে পারব’।

ঢাকাটাইমস/০৯অক্টোবর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিরাজগঞ্জে প্রার্থীর পক্ষে গোপন বৈঠক: ৫ প্রিজাইডিং কর্মকর্তাসহ ৬ জন গ্রেপ্তার

টাঙ্গাইলে কাভার্ডভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক নিহত

সুজানগরে বিপুল টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী শাহীন আটক

চুয়াডাঙ্গায় বজ্রসহ শিলাবৃষ্টি, শীতল বাতাসে জনমনে স্বস্তি

ফরিদপুরে স্বস্তির বৃষ্টি, বজ্রপাতে কৃষকের মৃত্যু

পাবনায় ৩টি ইটভাটায় ৯ লাখ টাকা জরিমানা 

নষ্ট হচ্ছে জাটকা অভিযানে জব্দ মূল্যবান জেলে নৌকা

ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের দ্বিতীয় দিনের কর্মবিরতি

বরগুনায় সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত 

চাঁদপুরে পিকআপ ভ্যান-অটোরিকশার সংঘর্ষে বাবা-ছেলে নিহত

এই বিভাগের সব খবর

শিরোনাম :